এখানকার মানুষের স্বপ্নই ফুটবল; ফিফার সভাপতি

নিজস্ব প্রতিবেদক
বিশেষ প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০১৯ ০৫:৪৪ অপরাহ্ন
এখানকার মানুষের স্বপ্নই ফুটবল; ফিফার সভাপতি

সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে এসেছেন বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। সফরে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন তিনি। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাতের পর হোটেল সোনারগাঁওয়ে সংবাদ সম্মেলন করেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন।

সংবাদ সম্মেলনে ফুটবলের উন্নয়নে বাংলাদেশের নেওয়া পদক্ষেপের প্রশংসা করেন ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। তিনি বলেন, 'সত্যি বলতে আমি এমন একটি দেশ খুঁজে পেয়েছি যেখানে শুধু ফুটবল খেলাই হয় না, এখানকার মানুষের স্বপ্নই ফুটবল। আর এটাই ফিফার মূল উদ্দেশ্য।' তিনি আরও বলেন, 'সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে আমি কথা বলেছি। সেখানে ফুটবল নিয়ে তার সঙ্গে গুরুত্বপূর্ণ আলাপ হয়েছে। বাংলাদেশের ফুটবল দারুণ উন্নতি করছে। বিশেষ করে নারী ফুটবল। এছাড়া সম্প্রতি ছেলেরা ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে। যা সত্যিই ইতিবাচক।'

এ সময় তিনি ঢাকার ট্রাফিক জ্যাম নিয়ে রসিকতা করে বলেন, 'ঢাকার ট্রাফিক জ্যামকে ধন্যবাদ। সেখানে বসে আমি সভাপতির সঙ্গে ফুটবল নিয়ে গুরুত্বপূর্ণ আলাপ করেছি।' প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে ফিফার পক্ষ থেকে শেখ হাসিনার নাম লেখা নীল রঙের একটি ১০ নাম্বার জার্সি প্রধানমন্ত্রীকে উপহার দেন ইনফ্যান্তিনো। প্রধানমন্ত্রীও ইনফ্যান্তিনোর নাম লেখা লাল সবুজ বাংলাদেশ দলের একটি জার্সি উপহার দেন ফিফা সভাপতিকে।

ইনিউজ৭১/জিয়া