ভাইপোর হাতে চাচা খুনের ঘটনায় আসামি রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ৯ই জুলাই ২০১৯ ০৮:২৩ অপরাহ্ন
ভাইপোর হাতে চাচা খুনের ঘটনায় আসামি রিমান্ডে

রাঙ্গুনিয়ায় ভাইপোর হাতে চাচা খুনের ঘটনায় গ্রেপ্তারকৃত আসামী জোবায়েরকে (২৬) এক দিনের রিমান্ডে আনা হচ্ছে। ঘটনার স্বীকারোক্তি আদায়ে পুলিশ ৫ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন। খুব শীঘ্রই তাকে রিমান্ডে এনে ঘটনার মূল রহস্য উদঘাটন করা হবে বলে জানিয়েছে পুলিশ। এদিকে ঘটনার প্রায় দেড় মাস পার হলেও বাকী ৮ আসামী গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন মামলার বাদি ও নিহতের সন্তান শাহাদাত হোসেন। তিনি বলেন, ‘তুচ্ছ ঘটনায় আমার বাবাকে এলাকার মেম্বারের ইন্ধনে পরিকল্পীতভাবে হত্যা করা হয়েছে। আমরা অকালে বাবাকে হারালেও এখনো বিচার পাইনি। বিচারের আশায় থানায় মামলা করলে একজন গ্রেপ্তার হলেও এখনো ধরাছোঁয়ার বাইরে বাকী ৮ আসামী। তারা বিভিন্ন ভাবে মামলা তুলে নিতে আমাদের হুমকি দিচ্ছে এবং কোর্ট থেকে আগাম জামিনের পাইতারা চালাচ্ছে।’ 

সুত্রে জানা যায়, পারিবারিক জায়গা সংক্রান্ত বিরোধে গত ১৮ এপ্রিল উপজেলার পদুয়া ইউনিয়নের নারিশ্চা ধামারদিয়া এলাকার আহমদ শফি (৬২) ও তার দুই পুত্রের সাথে প্রতিপক্ষ একই পাড়ার তার আপন ভাই জালাল আহমদের ছেলে মো. জোবায়ের (২৮), আব্দুল হাকিম (৩৮), আবদুল আলম (৪২)-এর মীমাংশা বৈঠক বসে। বৈঠকের এক পর্যাযে স্থানীয় ইউপি সদস্যদের প্ররোচণায় পরিমাপের সীমানা বেষ্টনি ভাঙচুর শুরু করলে তাতে বাধা দিতে যায় আহমদ শফি সহ তার ছেলেরা। এসময় ভাইপোদের লাঠির আঘাতে গুরুতর আহত হয়ে দীর্ঘ ১৪ দিন চিকিৎসাধীন থাকার পর মৃত্যু হয় বৃদ্ধ চাচা আহমদ শফির। এই ঘটনায় নিহতের সন্তান শাহাদাত হোসেন বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ প্রধান আসামী জুবায়ের হোসেনকে গ্রপ্তার করেন। তবে এই ঘটনায় আসামীদের গ্রেপ্তার সহ শাস্তির দাবীতে এলাকায় মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচি পালিত হলেও এখনো পলাতক রয়েছে মামলার অন্যতম আসামী স্থানীয় ইউপি সদস্য মো. পারভেজ (৪৫) সহ বাকী ৮ জন। তারা প্রকাশ্যে এলাকায় ঘুরাফেরা করছে বলে জানা যায়। 

মামলার তদন্তকারী কর্মকর্তা ও রাঙ্গুনিয়া থানার এসআই সুব্রত চৌধুরী বলেন, ‘ঘটনার বিষয়ে থানায় মামলা দায়েরের পর একজনকে গ্রেপ্তার করা হয়েছে। আদালতে আমরা তার ৫ দিনের রিমান্ড আবেদন করলে ১ দিনের রিমান্ড মঞ্জুর করে। খুব শীঘ্রই তাকে রিমান্ডে এনে ঘটনার রহস্য উদঘাটন করা হবে এব অন্য আসামীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব