সরাইল সরকারি কলেজে ছাদ থেকে ইট পড়ে শিক্ষার্থী গুরুতর আহত

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: রবিবার ৭ই জুলাই ২০১৯ ০৩:৫২ অপরাহ্ন
সরাইল সরকারি কলেজে ছাদ থেকে ইট পড়ে শিক্ষার্থী গুরুতর আহত

সরাইল সরকারি কলেজে চারতলা ভবনের ছাদ থেকে ইট পড়ে কলেজের বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্রী জাকিয়া সুলতানা অর্পা গুরুতর আহত হয়েছেন। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক। শনিবার রাত ৯টার দিকে ঢাকায় বারডেম হাসপাতালে ওই ছাত্রীর মাথায় অস্ত্রোপচার করেন চিকিৎসকেরা। আহত শিক্ষার্থী জাকিয়া সুলতানা অর্পা উপজেলার কালিকচ্ছ ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ ফারুক হোসেনের মেয়ে। ঘটনার বিবরণে কলেজ সূত্রে জানা যায়, শনিবার সকাল ১১ টার দিকে কলেজ ক্যাম্পাস এলাকায় চারতলা ভবনের নীচে দাঁড়িয়ে অর্পা তার এক বান্ধবীর সঙ্গে কথা বলছিলেন। হঠাৎ চারতলা ভবনের চাদ থেকে একটি ইট অর্পার মাথায় পড়ে। এতে রক্তাক্ত অবস্থায় অর্পা মাটিতে লুটিয়ে পড়েন। তার মাথায় রক্তক্ষরণ দেখে সঙ্গে থাকা বান্ধবী (কলেজ ছাত্রী) অজ্ঞান হয়ে পড়েন।

রক্তাক্ত অবস্থায় অর্পাকে প্রথমে সরাইল স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নেওয়া হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখানকার চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। বর্তমানে ঢাকা বারডেম হাসপাতালে চিকিৎসাধীন আছেন অর্পা। এদিকে দিনদুপুরে চারতলা ভবনের ছাদ থেকে ইট পড়ে কলেজ ছাত্রী গুরুতর আহত হওয়ার ঘটনাটিকে কেন্দ্র করে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এ ঘটনার মূল কারণ উদঘাটন সহ দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকেরা।

এ ব্যাপারে জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলে সরাইল সরকারি কলেজের অধ্যক্ষ মৃধা আহমেদুল কামাল এ প্রতিবেদককে বলেন, "আমি ঢাকায় হাসপাতালে আহত অর্পার পাশেই আছি। চিকিৎসক তার মাথায় সফল অস্ত্রোপচার চালিয়েছেন। তার উন্নত চিকিৎসা চলছে। কিভাবে ঘটনাটি ঘটলো, তা অবশ্যই খতিয়ে দেখা হবে। এটি কলেজের জন্য কলঙ্ক। 

ইনিউজ ৭১/এম.আর