২৪ এপ্রিলকে জাতীয় শোক দিবস ঘোষনার দাবি

নিজস্ব প্রতিবেদক
মুন্সী মেহেদী হাসান
প্রকাশিত: বুধবার ২৪শে এপ্রিল ২০১৯ ০৪:৪০ অপরাহ্ন
২৪ এপ্রিলকে জাতীয় শোক দিবস ঘোষনার দাবি

ভয়াল রানা প্লাজা ট্রাজেডী ২৪ শে এপ্রিল কে জাতীয় শোক দিবস ঘোষণা, রানা প্লাজার সামনে শহীদ স্মৃতি স্তম্ভ নির্মাণ, ক্ষতিগ্রস্ত শ্রমিক ও শ্রমিক পরিবারকে পূর্নবাসন,  ক্ষতি ক্ষতিপূরণ দায়ী ব্যক্তিদের শাস্তি নিশ্চিত করাসহ বিভিন্ন দাবি জানিয়েছেন বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের শ্রমিক নেতারা। এ সময় সংগঠনটির  উদ্যোগে রানা প্লাজার স্মৃতিস্তম্ভ ফুল দিয়ে নিহতদের শ্রদ্ধা নিবেদন ও আত্নার মাগফেরাত কামনা  করা হয়। 

এ শ্রমিক সমাবেশে সভাপতিত্ব করেন ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি রফিকুল ইসলাম সুজন। বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কেন্দ্রীয় নেতা, সুমাইয়া ইসলাম, ইসমাইল হোসেন ঠান্ডু,  রতন হোসেন মোতালেব, হাজী মোহাম্মদ শামছুল হক, পারভিন আক্তার, রবিন আহ্মেদ, শফিউল আলম, আলী আকবর প্রমূখ। 

এসময় শ্রমিক নেতারা বলেন, রানা প্লাজায় ৬ বছর অতিবাহিত হচ্ছে এই ৬ বছরে দায়ী ব্যক্তিদের শাস্তি নিশ্চিত করা হয় নাই, শাস্তি নিশ্চিত করতে হবে। আহত শ্রমিকদের সুচিকিৎসার ব্যবস্থা গ্ৰহন করতে হবে। ২৪শে এপ্রিল কে জাতীয় শোক  দিবস সাধারণ ছুটি ঘোষণা রানা প্লাজার সামনে শহীদ স্মৃতি স্তম্ভ নির্মাণ। রানা প্লাজা জায়গা সরকার অধিগ্রহণ করে ক্ষতিগ্রস্ত শ্রমিক ও শ্রমিকের পরিবার কে পুনর্বাসনসহ সকল যৌক্তিক দাবীর বাস্তবায়ন করার আহবান জানান।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব