শেখ সেলিমের নাতির লাশ আসবে আগামীকাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২২শে এপ্রিল ২০১৯ ০১:২৯ অপরাহ্ন
শেখ সেলিমের নাতির লাশ আসবে আগামীকাল

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত এবং জামাতা মাশিউল হক চৌধুরী আহত হয়েছেন।তার লাশ আগামীকাল মঙ্গলবার দেশে আনা হতে পারে বলে জানিয়েছেন তিনি। সোমবার (২২ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় শেখ সেলিমের বনানী বাসা থেকে বের হয়ে এসে সাংবাদিকদের এ কথা জানান শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। তিনি জানান, একই ঘটনায় শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী আহত হয়েছেন, যিনি কলম্বোতে একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শ্রীলঙ্কায় স্টার সানডে উদযাপনের সময় রবিবার (২১ এপ্রিল) সকালে তিনটি গির্জা এবং তিনটি অভিজাত হোটেলসহ আটটি স্থানে সিরিজ বোমা হামলার এ ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ২১৫ জন নিহত এবং পাঁচ শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। নিহতদের মধ্যে ৩৫ জন বিদেশি পর্যটক রয়েছেন।   

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাংসদ শেখ সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই। শেখ সেলিমের মেয়ে শেখ সোনিয়া ও তার স্বামী মাশিউল হক চৌধুরী তাদের দুই সন্তানকে নিয়ে শ্রীলঙ্কা ভ্রমণে গিয়েছিলেন। সেখানে তারা উঠেছিলেন কলম্বোর পাঁচ তারকা হোটেল সাংগ্রী-লা'তে। হামলার সময় হোটেলে সকালের নাস্তা খাচ্ছিলেন মাশিউল হক চৌধুরী ও তার ছেলে জায়ান। আর ছোট সন্তানকে নিয়ে হোটেল কক্ষে ছিলেন তার স্ত্রী। হামলার পর থেকে মাশিউল ও জায়ানের কোনো খবর পাওয়া যাচ্ছিল না। পরে তারা আহত হয়েছেন বলে খবর পাওয়া যায়। এর আগে, শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার পর এক শিশুসহ দু'জন বাংলাদেশির সন্ধান পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তবে, তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানাতে পারেননি তিনি। রবিবার দুপুরে, পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, 'বোমা হামলার পর দুই বাংলাদেশি আনঅ্যাকাউন্টেড (হদিস মিলছে না)। দু'জন একই পরিবারের সদস্য। তবে, তাদের পরিবারের অন্য সদস্যরা অ্যাকাউন্টেড। বাংলাদেশিদের তথ্য পাওয়ার সুবিধার জন্য কলম্বোতে বাংলাদেশ হাইকমিশন একটি ফোকাল পয়েন্ট নির্ধারণ করেছে। যে কোনো বাংলাদেশির সহযোগিতার প্রয়োজন হলে বাংলাদেশ দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মোসাম্মত মাহমুদা বেগমের সঙ্গে +৯৪৭১২৪০৬৩১৩ নম্বরে যোগাযোগ করার কথা জানিয়েছেন শাহরিয়ার আলম।

ইনিউজ ৭১/এম.আর