বরিশালে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: মঙ্গলবার ২রা এপ্রিল ২০১৯ ০৭:২২ অপরাহ্ন
বরিশালে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালন

“সহায়ক প্রযুক্তির ব্যবহার অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তির অধিকার” এবারের এই প্রতিপ্যাদ্য নিয়ে বিভাগীয় শহর বরিশালে ১২ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস ২০১৯ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে র‌্যালি আলোচনা সভা ও বুদ্ধি প্রতিবন্ধী অটিজম শিল্পিদের সাংস্কৃতিক অনুষ্ঠান।  আজ মঙ্গলবার (২ এপ্রিল) বরিশাল জেলা প্রশাসন, বরিশাল সমাজসেবা কার্যালয় ও স্বেচ্ছাসেবী সমাজ কল্যাণ সংস্থা বরিশাল জেলা শাখার আয়োজনে এ কর্মসূচি পালিত হয়। 

সকাল সাড়ে ১০টায় জেলা সমাজসেবা কার্যলয় চত্বরে বরিশাল সমাজসেবা কার্যলয় উপ-পরিচালক আল্ মামুন তালুকদারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, সমাজসেবা বরিশাল বিভাগীয় কার্যালয় অধিদপ্তর পরিচালক মোঃ সাব্বির ইমাম, বরিশাল সমাজসেবা বিভাগীয় উপ-পরিচালক শাহাপার পারভীন সমাজসেবা সহকারী পরিচালক আখতারুজ্জামান, বরিশাল জেলা ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ মাহমুদ; হাসান, সমাজসেবা প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, উন্নয়নমূলক স্বেচ্ছাসেবী সংস্থা (আইসিডিএ) প্রধান উপদেষ্ঠ আনোয়ার জাহিদ, যুদ্ধাহত মুক্তিযুদ্ধা এম জি কবির ভুলু, শাহিনা আক্তার ও বুদ্ধি প্রতিবন্ধী সহকারী সিনিয়র শিক্ষক সিরাজুম মুনির টিটু প্রমুখ। 

আলোচনা পর্ব শেষে বুদ্ধি প্রতিবন্ধীদের অংশ গ্রহনে অনুষ্ঠিত হয় এক সাংস্কৃতিক অনুষ্ঠান। এর পূর্বে সকাল ১০ টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে এক বণ্যাঢ্য র‌্যালি বেড় হয় র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে নগরীর কালিবাড়ি রোডস্থ সমাজসেবা কার্যালয় গিয়ে শেষ হয়।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব