কুবির সাংবাদিকতা বিভাগে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ১১ই জানুয়ারী ২০১৯ ০৫:৪১ অপরাহ্ন
কুবির সাংবাদিকতা বিভাগে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চারটি ব্যাচের মোট ১৮ টি টিমের মধ্যে আন্তঃব্যাচ বিতর্ক প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে। ১০ জানুয়ারি (বৃহস্পতিবার) এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। ‘যুক্তির আলোয় রাঙিয়ে ভুবন, মুক্ত করো তোমার প্রাণ’- স্লোগানকে সামনে রেখে এই বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন হবে। প্রতিযোগিতায় অংশগ্রহনকারী টিমগুলোকে বিভিন্ন মিডিয়ার নামে নামকরণ করা হয়েছে। 

আগামী রবিবার 'টিম আমাদের সময় এবং টিম বাংলা ট্রিবিউন' মুখোমুখি হবে।  বিতর্ক প্রতিযোগিতার এই উদ্বোধনী আলোচনা সভায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মোঃ বেলাল হোসাইন, সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়া, প্রভাষক কাজী এম আনিছুল ইসলাম ও মাহমুদুল হাসান রাহাত সহ আরো উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি আদনান কবির সৈকত, সহ-সভাপতি বিথী আক্তার ও যুগ্ম সাধারণ সম্পাদক আল ইমরান।

উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে বিভাগীয় প্রধান মোঃ বেলাল হোসাইন বলেন, 'বিতর্ক যারা করে তারা যুক্তি দিয়ে ভাবে। আমি খুবই আনন্দিত  বিভাগে এমন একটি আয়োজন করতে পেরে। আমি চাই শিক্ষার্থীরা যৌক্তিক ভাবনা ধারণ করুক।’ উল্লেখ্য, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজন ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সার্বিক সহযোগিতায় প্রথমবারের মতো এই আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব