বিএনপির অবরোধের ৩ দিনে ৩৪ স্থানে আগুন

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২রা নভেম্বর ২০২৩ ০৯:৩৯ অপরাহ্ন
বিএনপির অবরোধের ৩ দিনে ৩৪ স্থানে আগুন

বিএনপির অবরোধের তিন দিনে দেশের বিভিন্ন এলাকার ৩৪ স্থানে আগুন দেওয়ার সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স।


বৃহস্পতিবার (২ নভেম্বর) সন্ধ্যায় ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার এ তথ্য নিশ্চিত করেন।


তিনি জানান, গত ৩১ অক্টোবর মঙ্গলবার সকাল ৬টা থেকে ২ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত উচ্ছৃঙ্খল জনতা মোট ৩৪টি স্থানে আগুন দেয়। এর মধ্যে ঢাকা সিটিতে ১২টি, ঢাকা বিভাগে (গাজীপুর, কালিয়াকৈর, সাভার, নারায়ণগঞ্জ) ৭টি, চট্টগ্রাম বিভাগে (সীতাকুণ্ড, কর্ণফুলী, রাঙ্গুনিয়া, ফেনী, চাঁদপুর, বায়েজিদ) ৮টি, রাজশাহী বিভাগে (বগুড়া, রায়গঞ্জ) ৪টি, রংপুর বিভাগে (পার্বতীপুর) ১টি, বরিশাল বিভাগে (চরফ্যাশন) ১টি, ময়মনসিংহ বিভাগ (কেন্দুয়া) ১টি ঘটনা ঘটে। এ ঘটনায় ১৮টি বাস, ৪টি কাভার্ড ভ্যান, ৫টি ট্রাক, ১টি প্রাইভেটকার, ৩টি মোটরসাইকেল, ২টি বাণিজ্যিক পণ্যের শো রুম, ১টি পুলিশ বক্স পুড়ে যায়।


তিনি আরও জানান, পরিসংখ্যান বিশ্লেষণ করা দেখা গেছে- দিনের বেলা থেকে রাতে অগ্নিকাণ্ডের ঘটনা বেশি ঘটেছে। এই ৩ দিনে মোট ৩৪টি আগুনের মধ্যে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৫টা পর্যন্ত ১৯টি আগুনের ঘটনা ঘটে এবং বাকি ১৫টি দিনের অন্যান্য সময় সংঘটিত হয়েছে। দিনের বেলা সংঘটিত আগুনের মধ্যে দিনের শুরুতে অগ্নিকাণ্ড বেশি সংঘটিত হয়েছে। দিনের ১৫টি আগুনের ঘটনার মধ্যে সকাল ৬ থেকে সকাল ১১ টার মধ্যে ৯টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।