সরাইলে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৮ মামলা

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: শনিবার ৩১শে জুলাই ২০২১ ০৭:১০ অপরাহ্ন
সরাইলে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৮ মামলা

দেশজুড়ে মহামারী করোনাভাইরাস মোকাবেলার অংশ হিসেবে কঠোর লকডাউন সরকারি বিধি-নিষেধ সমূহ স্বাস্থবিধি মেনে চলার নির্দেশনা কার্যকরসহ জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সরাইল উপজেলা প্রশাসনের উদ্যোগে জনস্বার্থে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনার মাধ্যমে জরিমানা আদায় করা হয়েছে।



শনিবার (৩১জুলাই) দিনভর ঈদ পরবর্তী চলমান কঠোর লকডাউনের নবমদিনে সরাইল সদর উচালিয়াপাড়া মোড়ে উপজেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটগণ পৃথক ভ্রাম্যমান আদালতের অভিযানের মাধ্যমে ৮ মামলায় ৭ হাজার ১শ’ টাকা অর্থদন্ড আদায় করা হয়েছে।



এসব  ভ্রাম্যমান আদালত পুলিশ, সেনাবাহিনী ও আনসার সদস্যদের সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়। 




এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ হতে বিনামুল্যে মাস্ক বিতরণ করা হয়। 




সার্বজনীন জনস্বার্থে উপজেলা প্রশাসনের  অভিযান অব্যাহত থাকবে বলে প্রশাসন সুত্রে জানান। 



আজ দুপুরে সরাইল- নাসিরনগর আঞ্চলিক সড়কের পাশে উচালিয়াপাড়া মোড়ে জনস্বার্থে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন. এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও সরাইল উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল হক মৃদুল, এসময় সাথে ছিলেন, সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার মো. মিজান রহমানসহ আইন- শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ।



সরাইল উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. আরিফুল হক মৃদুল অভিযান চলা কালে উপস্থিত সাংবাদিকদের বলেন, জনস্বার্থে  উপজেলার বিভিন্ন এলাকায়  ভ্রাম্যমাণ আদালত পরিচালা করে ৮ মামলায়  ৭হাজার ১শ'ত টাকা অর্থদণ্ড  আদায় করা হয়েছে।উপজেলা প্রশাসন  বিনামুল্যে মাস্ক বিতরণ করে যাচ্ছেন পাশাপাশি জনসচেতনামূলক প্রচার-প্রচারণাও চালিয়ে যাচ্ছেন। 



সরকারি বিধিনিষেধ কার্যকর করার লক্ষ্যে করোনার মাঝে প্রয়োজন ছাড়া বাড়ী থেকে বের হতে নিষেধ করেন এবং বের হলে মাক্স পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচল করতে অনুরোধ করে ইউএনও বলেন,করোনা ঝুঁকি এড়াতে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।