বরিশালে কাউন্সিলরের পক্ষে-বিপক্ষে পাল্টা-পাল্টি সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: রবিবার ২৪শে এপ্রিল ২০২২ ০৫:৩৭ অপরাহ্ন
বরিশালে কাউন্সিলরের পক্ষে-বিপক্ষে পাল্টা-পাল্টি সড়ক অবরোধ

বরিশাল সিটি কর্পোরেশনের কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লবের পক্ষে-বিপক্ষে পাল্টা-পাল্টি সড়ক অবরোধ ও বিক্ষোভ করছেন সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় ওয়ার্ডের বাসিন্দারা। সহকর্মীকে মারধরের প্রতিবাদে নগরীর বিএম কলেজ সড়কে ২০নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লবের কার্যালয়ের সামনে বিক্ষোভ করছে সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা। অপরদিকে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন প্রতিমন্ত্রী সমর্থক ১০ কাউন্সিলরের সমর্থক ও ওয়ার্ডবাসীরা। এতে নগরীর বিএম কলেজ সড়ক ও ঢাকা-বরিশাল মহাসড়কে বিপাকে পড়েছে পথচারী ও যানবাহনের যাত্রীরা। 


বিক্ষোভরত শ্রমিকরা জানান, গত শুক্রবার সিটি কর্পোরেশনের অফিস সহকারী মজিবরকে মারধর  করেন ২০নং ওয়ার্ডের কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব। এ ঘটনায় ভুক্তভোগী বিচার চেয়ে কোতয়ালী মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন। এর রেশ না কাটতেই আজ রবিবার সকালে ২০নং ওয়ার্ডের আরআই রাজিবকে মারধর করেন বিপ্লব। 


রোড ইন্সপেক্টর রাজীব হোসেন খান অভিযোগ করেন, একটি ভবনের প্লান চেক করতে যাওয়ার পর কাউন্সিলর বিপ্লব তাকে ফোন দিয়ে নানা কথা বলে হোসাইনিয়া মাদ্রাসায় ডেকে নেন। এরপর তাকে না বলে কেনো প্লান চেক করতে গিয়েছি সেই অভিযোগ তুলে তাকে মারধর করেন। এরপর অন্যা স্টাফরা এসে তাকে উদ্ধার করে।


এরই জের ধরে বিকাল সাড়ে ৩টার দিকে সিটি কর্পোরেশনের কর্মকর্তা কর্মচারীরা বিপ্লবের কার্যালয়ের সামনে জড়ো হয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় সিটি কর্পােরেশনের ময়লার গাড়ি সড়কের মাঝে আড়াআড়ি করে রাখা হয়।

 

বিক্ষোভকারীরা “বিপ্লবের চামড়া, তুলে নেব আমরা”, “প্রশাসনের দালালেরা হুশিয়ার সাবধান, নানা স্লোগান দিয়ে বিক্ষোভ করেন।


এদিকে কাউন্সিলর বিপ্লবের কার্যালয় অবরুদ্ধ করে বিক্ষোভের প্রতিবাদে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভে নামে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের অনুসারী কাউন্সিলর বিপ্লবসহ ১০ কাউন্সিলর ও তাদের অনুসারীরা। প্রায় ঘন্টাব্যাপী পাল্টাপাল্টি সড়ক অবরোধ করে বিক্ষোভের কারণে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। পরে অবশ্য বিকাল সাড়ে ৪টার দিকে বিক্ষোভকারীরা সড়ক ছেড়ে দিয়ে সড়কের পাশে অবস্থান নিয়ে বিক্ষোভ চালিয়ে যান।


কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব বলেন, একজন স্টাফকে ডেকে এনে জিজ্ঞাসা করেছি মাত্র। এ কারণে আমার অফিস ঘেরাও করে বিক্ষোভ করছে। এখন আমিও ষড়যন্ত্রের বিচার দাবিতে ১০ কাউন্সিলর নিয়ে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছি।