ভারতকে ২২ টুকরো করে তবেই ছাড়ব, পাকিস্তানের হুঙ্কার

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: সোমবার ২রা সেপ্টেম্বর ২০১৯ ০৬:৪৭ অপরাহ্ন
ভারতকে ২২ টুকরো করে তবেই ছাড়ব, পাকিস্তানের হুঙ্কার

ভারত সরকার কর্তৃক কাশ্মীরের বিশেষ সুবিধা বাতিল করার পর থেকে পাকিস্তানের সঙ্গে দেশটির উত্তেজনা বেড়েই চলছে। সবশেষ গেল শুক্রবার পাক প্রধানমন্ত্রী ইমরান খানের আহ্বানে দেশজুড়ে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। তবে ইমরান খানের চেয়ে এক ধাপ এগিয়ে আছে তার সরকারের রেলমন্ত্রী শেখ রশিদ। গত সপ্তাহে তিনি ভারতের সঙ্গে পরমাণু যুদ্ধের হুমকি দিয়েছিলেন। এবার ভারতকে ভেঙে ২২ টুকরো করার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

সোমবার (২ আগস্ট) পাকিস্তানের গণমাধ্যমে রশিদের একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। ভিডিওতে রশিদ ভারতের সঙ্গে যুদ্ধ হলে দেশটিকে ভেঙে টুকরো টুকরো করার এ হুঁশিয়ারি দেন। এর আগে অক্টোবর বা নভেম্বরেই ভারতের সঙ্গে যুদ্ধ বাঁধতে পারে বলে হুমকি দিয়েছিলেন তিনি।

ভিডিওতে শেখ রশিদ বলেন, ভারতের উচিৎ পাকিস্তানের সঙ্গে যুদ্ধে না জড়ানো। পাকিস্তানের হাতে যে পরমাণু বোমাগুলি রয়েছে, তার ওজন বেশি নয়, মাত্র ১২৫ থেকে ২৫০ গ্রাম। কিন্তু তার ব্যপকতা মারাত্মক৷ তিনি বলেন, ভারত যদি যুদ্ধে জড়ায় তাহলে এসব বোমার আঘাতে ভারত ২২ টুকরো হয়ে যাবে। তিনি বলেন, এই ধরণের স্মার্ট বোমাগুলি ভারতের কিছু নির্দিষ্ট করা ও চিহ্নিত স্থানে ফেলা হবে, যাতে ভারত আর ঘুরে দাঁড়াতে না পারে৷

ইনিউজ ৭১/টি.টি. রাকিব