১০ দিনের রিমান্ডে পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ১১ই জুন ২০১৯ ০৭:০০ অপরাহ্ন
১০ দিনের রিমান্ডে পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট

অর্থ পাচারের মামলায় পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারিকে ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন ইসলামাবাদের বিশেষ আদালত। মঙ্গলবার (১১ জুন) বিচারপতি আরশাদ মালিকের চেম্বারে জারদারিকে হাজির করা হলে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর পক্ষ থেকে ১৪ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালত আগামী ২১ জুন মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে এবং ওইদিন আবারও জারদারিকে হাজির করার নির্দেশ দিয়েছেন। শুনানি চলাকালীন নিজের অসুস্থতার কথা জানিয়ে আদালতের কাছে একজন সহায়তাকারী প্রার্থনা করেন জারদারি। জারদারি বলেন, আমি ব্লাড সুগারের রোগী। রাতের নিম্ন রক্তচাপের কারণে আমার অসুবিধা হতে পারে। ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর আইনজীবী বিষয়টিতে আপত্তি না করায় আদালত সহায়তাকারী রাখার অনুমোদন দেয়।

এদিকে জারদারিকে আদালতে আনা উপলক্ষে রাওয়ালপিণ্ডিতে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়। ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর অফিসের সামনে ৩০০ এবং আদালত প্রাঙ্গণে ৫০০ স্পেশাল পুলিশ মোতায়েন করা হয়। তাছাড়া স্পেশাল সিকিউরিটি ফোর্সের সদস্যদের বিভিন্ন সড়কে টহল দিতে দেখা গেছে। এর আগে গত ১৭ জুন বিদেশে অবৈধভাবে অর্থপাচার ও ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহারের মামলায় পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারিকে গ্রেফতার করা হয়। তার বিদেশ সফরে নিষেধাজ্ঞা ছিলো।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব