ছাত্রলীগকে নিষিদ্ধ করায় অন্তর্বর্তী সরকারকে ধন্যবাদ, দাবি আল্লামা মামুনুল হকের

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - লক্ষ্মীপুর
প্রকাশিত: শুক্রবার ২৫শে অক্টোবর ২০২৪ ০৫:২৮ অপরাহ্ন
ছাত্রলীগকে নিষিদ্ধ করায় অন্তর্বর্তী সরকারকে ধন্যবাদ, দাবি আল্লামা মামুনুল হকের

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব আল্লামা মুহাম্মদ মামুনুল হক শুক্রবার (২৫ অক্টোবর) লক্ষ্মীপুরে এক গণসমাবেশে বলেছেন, অন্তর্বর্তী সরকারকে ধন্যবাদ জানাচ্ছি, কারণ তারা ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করেছে। এই পদক্ষেপের মাধ্যমে প্রমাণিত হয়েছে আওয়ামী লীগ এবং তার রাজনীতি সন্ত্রাসনির্ভর।


সমাবেশে আল্লামা মামুনুল হক বলেন, “গত ১৫ বছর ধরে শেখ হাসিনা বাংলাদেশের মানুষের ভোটাধিকার হরণ করেছে এবং দেশের সঙ্গে বিশ্বর সম্পৃক্ততা নষ্ট করেছে।” তিনি দাবি করেন, শেখ হাসিনার পতনের পর দেশের জনগণ তার বিরুদ্ধে হত্যা ও দুর্নীতির মামলা করেছে। তিনি সরকারের কাছে আহ্বান জানান, শেখ হাসিনা ও তার সহযোগীদের রেড এলার্ট জারি করে ফিরিয়ে এনে দেশের মাটিতে বিচার করা উচিত।


“৫ আগস্ট আমরা নতুন স্বাধীনতা অর্জন করেছি,” উল্লেখ করে মামুনুল হক বলেন, “এই অর্জন অনেক রক্তের বিনিময়ে এসেছে। বিজয় এবং স্বাধীনতা অর্জন করা যেমন কঠিন, তার সুফল ঘরে তোলাও ততটাই চ্যালেঞ্জিং।” তিনি আরও বলেন, বিজয়ের আনন্দে উদ্বেলিত হওয়া চলবে না; বরং জনগণের মধ্যে ঐক্য বজায় রাখতে হবে।


মামুনুল হক সতর্ক করে বলেন, ফ্যাসিবাদকে এই বাংলার মাটিতে প্রতিষ্ঠিত হতে দেওয়া হবে না। তিনি বলেন, “আমাদের এখন পারস্পরিক প্রতিযোগিতায় লিপ্ত হয়ে ফ্যাসিবাদকে পুনর্বাসনের সুযোগ দিতে হবে না।”


সমাবেশের সভাপতিত্ব করেন খেলাফত মজলিসের লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি মাওলানা লোকমান হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দিন আহমদ, মাওলানা আতাউল্লাহ্ আমিন এবং অন্যান্য নেতৃবৃন্দ। 


এই সমাবেশটি প্রমাণ করে যে, খেলাফত মজলিস এবং অন্যান্য রাজনৈতিক দলগুলো দেশে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তাদের উদ্বেগ প্রকাশ করছে এবং ভবিষ্যতে শক্তিশালী আন্দোলনের দিকে অগ্রসর হতে প্রস্তুত।