কুমিল্লা-৪: ঈগলের কাছে নৌকার হার, বিজয়ী কালাম

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: সোমবার ৮ই জানুয়ারী ২০২৪ ০৮:৩১ অপরাহ্ন
কুমিল্লা-৪: ঈগলের কাছে নৌকার হার, বিজয়ী কালাম

কুমিল্লার ১১টি সংসদীয় আসনের মধ্যে এবার নানান কারণে আলোচিত ছিলো কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনটি। এই আসনে এবার আওয়ামী লীগের মনোনীত প্রার্থী টানা দুইবারের সাংসদ রাজী মোহাম্মদ ফখরুলের নৌকা ডুবল আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদের ঈগলের থাবায়।


সোমবার (৮জানুয়ারী) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক খন্দকার মু.মুশফিকুর রহমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে ঈগল' প্রতীকের স্বতন্ত্র প্রার্থী দেবীদ্বার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন। তবে এর আগে রবিবার (৭ জানুয়ারী) রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা প্রাথমিক ভাবে ফলাফল ঘোষণা করেন।

 

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম আজাদ ঈগল প্রতীকে পেয়েছেন ৯৬ হাজার ৮০৭ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী দু’বারের সাবেক সাংসদ রাজী মোহাম্মদ ফখরুল পেয়েছেন ৮১ হাজার ২৫৭ ভোট। ১৫ হাজার ৫৫০ ভোটের ব্যবধানে ঈগল প্রতীকের প্রার্থী মো. আবুল কালাম আজাদ জয়ী হয়েছেন। এ আসনে মোট ভোট পড়েছে ৪৯ দশমিক ০৯ শতাংশ।  এ উপজেলায় মোট ভোটার আছে তিন লাখ ৭৪ হাজার ৫২৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯৪ হাজার ২৭৬ জন এবং নারী ভোটার সংখ্যা এক লাখ ৮০ হাজার ২৫০জন। এ আসনে মোট ভোটকেন্দ্র ১১৪টি। ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা রয়েছে এ আসনটিতে।


বিজয়ী আবুল কালাম আজাদ বলেন, দেবীদ্বারের নির্যাতিত মানুষ দীর্ঘদিনের শোষণ ও বঞ্চনা থেকে মুক্তি পেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে সারাদেশে উন্নয়নের জোয়ার বইলেও দেবীদ্বারে সেই উন্নয়নের ছিটেফোঁটাও পড়েনি। দেবীদ্বারের মানুষ যেই পরিবর্তনের অঙ্গীকার করেছে, সেই স্বপ্ন তাঁদের বাস্তবায়ন হয়েছে। ইনশাআল্লাহ, আগামীর দেবীদ্বার হবে বাসযোগ্য একটি আধুনিক ও স্মার্ট দেবীদ্বার।