নিয়মিত মাস্ক পড়ার আহবান বরিশাল জেলা প্রশাসকের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ২২শে মার্চ ২০২১ ১০:১২ পূর্বাহ্ন
নিয়মিত মাস্ক পড়ার আহবান বরিশাল জেলা প্রশাসকের

বরিশালে স্বাস্থ্যবিধি মানতে এবং মাস্ক পড়তে উদ্বুদ্ধ করতে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। সোমবার (২২ মার্চ) সকালে ভ্রাম্যমান আদালতের দুটি টিম বরিশাল নগরীতে অভিযান চালিয়েছে।



নগরীর বটতলা এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মারুফ দস্তেগীর। এসময় মাস্কবিহীন বিভিন্ন শ্রেনী পেশার কয়েকজনকে ২ শত টাকা পর্যন্ত জরিমানা করা হয় এবং কাউকে আবার মাস্ক পরিয়ে দেয়া হয়। 



জরিমানা দেয়া লোকজন বলেন, তাদের ভুল হয়েছে। এজন্য জরিমানা গুনতে হয়েছে। এখন থেকে নিয়মিত মাস্ক পড়বেন বলেন অঙ্গীকার করেন তারা। 



নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মারুফ দস্তেগীর বলেন, তারা সচেতনতার জন্য জেলা প্রশাসনের সিম্বল লাগানো মাস্ক পরিয়ে দিচ্ছেন। এছাড়া অনেককে জরিমানাও করছেন যাতে করে মাস্ক পরতে উদ্বুদ্ধ হয় সবাই। 



অপরদিকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম রাহাতুল ইসলাম পরিচালিত ভ্রাম্যমান আদালতও নগরীতে অভিযান পরিচালনা করেন। 



অপরদিকে সোমবার বেলা ১১ টায় সমাজ কল্যাণ পরিষদের সহযোগীতায় ও বরিশাল জেলা সমাজসেবার আয়োজনে নগরের সদরোডে পথচারীদের মাঝে মাক্স বিতরনের কার্যক্রমের উদ্ধোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দার। 



এসময় আরো উপস্থিত ছিলেন সমাজসেবা’র বিভাগীয় কার্যলয়ের উপ-পরিচালক একেএম আখতারুজ্জামান, জেলা কার্যালয়ের উপ-পরিচালক আল-মামুন তালুকদার, জেলা প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, বীর মুক্তিযোদ্ধা এমজি কবীর ভুলু, মোঃ হোসেন চৌধুরী সহ সমাজ সেবা অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী গণ। পরে নগরীর বিভিন্নস্থানে পথচারীদের মাঝে মাক্স বিতর করেন তারা। 



জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দার পথচারীদের বলেন, “আমি জেলা প্রশাসক না। আমি আপনাদের ভাই হয়ে রাস্তায় এসে দাড়িয়েছি। আপনারা কোভিড মুক্ত ও সুস্থ জীবন-যাপন করলে আমি নিজেও শান্তি পাব। আপনারা নতুন করে নিজেদের সচেতনতার মাধ্যমে করোনাকে দুরে রেখে চলাচল করবেন। নিজেকে, পরিবারকে এবং সমাজকে সুস্থ রাখতে বাহিরে বের হলে নিয়মিত মাস্ক পড়ার আহবান জানান তিনি।