রিয়ালকে শীর্ষে বসাল দুই ব্রাজিলিয়ান তরুণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৬শে সেপ্টেম্বর ২০১৯ ১০:৩৬ পূর্বাহ্ন
রিয়ালকে শীর্ষে বসাল দুই ব্রাজিলিয়ান তরুণ

'বিস্ময় বালক' তকমা নিয়েই রিয়াল মাদ্রিদে নাম লিখিয়েছিলেন ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস। এরই মধ্যে রেখেছেন নিজের সামর্থ্যের ছাপ। তারই মত আরেক রদ্রিগোও রিয়ালে এসেছেন অমিত সম্ভাবনা নিয়ে। ব্রাজিলের ফুটবলের ভবিষ্যত যাদের হাতে, তারা এখন মাঠ মাতিয়ে বেড়াচ্ছেন রিয়ালের জার্সি গায়ে। বুধবার রাতে মিললো এর চূড়ান্ত প্রদর্শনী। এ দুই ব্রাজিলিয়ান তরুণের গোলেই অসাধারণ এক জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। মৌসুমে ভিনিসিয়াসের প্রথম গোল এবং রদ্রিগোর অভিষেক গোলেই ওসাসুনার বিপক্ষে তারা জিতেছে ঠিক ২-০ ব্যবধানেই।

তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ হলেও, বড় দলকে রুখে দেয়ার জন্য বেশ পরিচিত ওসাসুনা। তাই এ দলের বিপক্ষে শুরু থেকেই সাবধানী ফুটবল খেলতে থাকে রিয়াল। তবে এদিন বেঞ্চের শক্তি পরখ করে নেয়ার জন্য আগের ম্যাচের একাদশে ৮ পরিবর্তন আনেন রিয়াল বস জিনেদিন জিদান। কোচের আস্থার প্রতিদান দিতে কোনো ভুল করেননি সুযোগ পাওয়া খেলোয়াড়রা। তবে প্রথম গোলের জন্য তাদের অপেক্ষা করতে হয়েছে ৩৬ মিনিট পর্যন্ত। টনি ক্রুসের কাছ থেকে বল পেয়েই বুলের গতির শটে বল জালে জড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস। কান্নাভেজা চোখে মৌসুমে নিজের প্রথম গোলের আনন্দ উদযাপন করেন তিনি।

এক গোলের লিড পেলেও, তা কখনোই নিরাপদ নয়। কেননা প্রতিপক্ষ যেকোনো সময় শোধ করে ফেলতে পারে এক গোল। তবে দলকে নিরাপদ রাখেন আরেক ব্রাজিলিয়ান রদ্রিগো। ম্যাচের ৭২ মিনিটের মাথায় ভিনিসিয়াসের বদলি হিসেবে খেলতে নেমে নিজের অভিষেক ম্যাচেই গোল করে বসেন এ ব্রাজিলিয়ান তরুণ। রদ্রিগোর গোলের আগেই অবশ্য গোল করেছিলেন লুকা জভিচ। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে সেটিকে অফসাইডের কারণে বাতিল ঘোষণা করেন রেফারি। ফলে ২-০ গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হয় রিয়ালকে।  এ জয়ের ফলে শীর্ষস্থানে উঠে এসেছে জিদানের শিষ্যরা। ৬ ম্যাচে ৪ জয় ও ২ ড্রতে ১৪ পয়েন্ট এখন তাদের। দুই নম্বরে থাকা সেভিয়ার সংগ্রহ সমান ম্যাচে ১৩ পয়েন্ট।

ইনিউজ ৭১/এম.আর