ক্ষুধার্ত নেকড়ের শিকার ম্যানইউ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বুধবার ৩রা এপ্রিল ২০১৯ ১১:১২ পূর্বাহ্ন
ক্ষুধার্ত নেকড়ের শিকার ম্যানইউ

এফ এ কাপের কোয়ার্টার ফাইনালে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিরুদ্ধে হারের ভ্রূকুটি নিয়ে এ দিন প্রিমিয়র লিগে মাঠে নেমেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সেইসঙ্গে লিগে তিন নম্বরে ওঠার হাতছানি ছিল তাদের। শুরুতে এগিয়ে গিয়ে প্রতিশোধের সম্ভাবনা জাগিয়েছিল রেড ডেভিলরা। তবে বাকি সময়ে দুই গোল খেয়ে হারের হতাশা নিয়ে ফিরেছে দলটি। মঙ্গলবার রাতে মলিনিউয়াক্স স্টেডিয়ামে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের কাছে ২-১ গোলে হেরেছে উলে গুনার শুলশারের দল। প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচের ১৩তম মিনিটে এদিন এগিয়ে যায় ইউনাইটেড। ২৫ গজ দূর থেকে স্কটিশ মিডফিল্ডার ম্যাকটোমিনের দুরন্ত শট বিপক্ষ গোলরক্ষকের নাগাল এড়িয়ে জড়িয়ে যায় জালে। কিন্তু ২৫তম মিনিটে ম্যাচে সমতা ফিরিয়ে আনে স্বাগতিকরা।

এ ক্ষেত্রে রাউল জিমেনেজের ডিফেন্স চেরা থ্রু বল দিয়োগো জোটার পায়ে পড়লে তা থেকে স্কোরলাইন ১-১ করেন পর্তুগিজ স্ট্রাইকার। সমতায় শেষ হয় প্রথমার্থ। বিরতি থেকে ফিরে দ্বিতীয় গোলটি ম্যানইউ খায় নিজেদের ভুলেই। ম্যাচের ৭৭তম মিনিটে ডিফেন্ডার ক্রিস স্মলিংয়ের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে অতিথিরা। বাঁ দিক থেকে স্প্যানিশ ডিফেন্ডার ইয়োনির ক্রসে ঠিকমতো হেড করতে পারেননি হিমেনেস। বল ঠিক গিয়ে পড়ে গোলমুখে। জটলার মধ্যে ইউনাইটেড ডিফেন্ডারের গায়ে লেগে বল গোললাইন পেরিয়ে যায়। পিছিয়ে পড়ে আর ম্যাচে ফেরত আসতে পারেনি ১০ জনের ম্যানইউ। ফলে ১-২ গোলে ম্যাচ হেরে লিগ টেবিলে পঞ্চমস্থানেই রয়ে গেল তারা। আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে সামনে বার্সেলোনা। তার আগে উলভসকে হারিয়ে প্রিমিয়র লিগে তিন নম্বরে ওঠার হাতছানি ছিল শুলশারের শিষ্যদের সামনে। একইসঙ্গে জিতলে হাইভোল্টেজ ম্যাচের আগে কুড়িয়ে নেওয়া যেত প্রয়োজনীয় আত্মবিশ্বাস। কিন্তু তার কোনওটাতেই সফল হল না।

এ পরাজয়ের ফলে ৩২ ম্যাচ থেকে ম্যানইউয়ের পয়েন্ট ৬১। ২৪ জয় ও সাত ড্রয়ে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা ম্যানসিটি। তৃতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৬৩। ৬১ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে চার নম্বরে আছে টটেনহ্যাম হটস্পার। ষষ্ঠ স্থানে থাকা চেলসির পয়েন্ট ৩১ ম্যাচে ৬০। আর সাত নম্বরে থাকা উলভারহ্যাম্পটনের পয়েন্ট ৪৭।

ইনিউজ ৭১/এম.আর