সাবেক মন্ত্রী রেজাউল ও তার ভাইসহ ৪০ জনের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, (জেলা প্রতিনিধি, পিরোজপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে অক্টোবর ২০২৪ ০৭:২৬ অপরাহ্ন
সাবেক মন্ত্রী রেজাউল ও তার ভাইসহ ৪০ জনের নামে মামলা

পিরোজপুরের নাজিরপুরে সাবেক এমপি (পিরোজপুর-১ নাজিরপুর, পিরোজপুর সদর ও ইন্দুরকানী) ও  মন্ত্রী শ.ম রেজাউল করিম সহ দুই শত আওয়ামীলীগের নেতাকর্মীর নামে বিএনপির দলীয় কার্যালয় ভাংচুর সহ বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) রাতে উপজেলা বিএনপির সদস্য সচীব আবু হাসান খান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। 


ওই মামলার উল্লেখযোগ্য অন্য আসামীরা হলেন-   নাজিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এসএম নুরে আলম সিদ্দিকী শাহীন, সাবেক ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা কৃষকলীগের আহবায়ক এসএম নজরুল ইসলাম বাবুল, উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস সহ ৪০ জনকে নামীয় এবং আরো ১৬০ জনকে অজ্ঞাত করে ২ শত জনের নামে  মামলা করা হয়েছে। 


দায়ের হওয়া মামলা সূত্রে জানা গেছে, বিএনপির কেন্দ্র ঘোষিত  কর্মসূচী হিসাবে গত ২০২২ সালের ৯ আগস্ট  বিকালে একটি সমাবেশের আয়োজন করে দলটি। সেই কর্মসূচীতে সাবেক মন্ত্রী শ.ম রেজাউল করিমের নির্দেশে হামলা ভাংচুর ও লুটপাট সহ বোমা বিস্ফোরনের অভিযোগ করা হয়। 


নাজিরপুর থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. মাহামুদ আল ফরিদ মামলা দায়েরের তথ্য নিশ্চিত করে বলেন, আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।