এডমিট কার্ড না পেলে আমাদের আত্মহত্যা করা ছাড়া কোন রাস্তা নেই

নিজস্ব প্রতিবেদক
আলমগীর হোসেন - ঠাকুরগাঁও সদর
প্রকাশিত: শনিবার ২৯শে জুন ২০২৪ ১২:৪১ অপরাহ্ন
এডমিট কার্ড না পেলে আমাদের আত্মহত্যা করা ছাড়া কোন রাস্তা নেই

এইচ এস সি পরীক্ষার আর মাত্র একদিন বাকি। এই সময়ে সবাই যখন পড়ার টেবিলে লেখাপড়া নিয়ে ব্যস্ত সময় পার করতেছে ঠিক সেই সময়েই ঠাকুরগাঁও জেলার রুহিয়া থানার রুহিয়া ডিগ্রী কলেজের ৪২ জন ছাত্রছাত্রী তাদের এডমিট কার্ড না পেয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরতেছে । শুক্রবার বিকালে রুহিয়া ডিগ্রী কলেজ মাঠে গিয়ে দেখা যায় আরিফ নামেক এক শিক্ষার্থী তার এডমিট কার্ড না পাওয়ায় কলেজে অপেক্ষা করতেছে। এ সময় কথা হয় তার সাথে। 


তিনি বলেন, রুহিয়া ডিগ্রী কলেজের ল্যাব সহকারী মোঃ সাবুকে আমি সহ  ৪২ জন ছাত্রছাত্রী ফরম ফিলাপের টাকা দেই। সে অনুসারে সবার ফরম ফিলাপ হলেও আমাদের ৪২ জনের ফর্ম ফিলাপ হয়নি। এই সময়ে আমাদের সকল বন্ধুরা লেখাপড়া করতেছে আর আমরা কলেজে ঘুরতেছি এডমিট কার্ডের জন্য। এখন আমাদের আর কোন রাস্তা নেই।


আমরা যদি অ্যাডমিট কার্ড না পাই তাহলে এই কলেজে ফাঁসি দিবো । এ ছাড়া আর কোন রাস্তা নাই। আমাদের এখন একটি রাস্তা সেটা হচ্ছে এডমিট কার্ড পাওয়া না হলে যেভাবেই হোক আত্মহত্যা করা। দুই বছর কষ্ট করে লেখাপড়া করেছি পরীক্ষা দেওয়ার জন্য কিন্তু আজকে আমরা পরীক্ষা দিতে পারতেছি না। সাবু ভাইয়ের সাথে আজকে কথা হয়েছে। তিনি বলেছেন কালকে আমাদের এডমিট কার্ডের ব্যবস্থা করে দিবেন কিন্তু আমরা এখনো নিশ্চিত না এডমিট কার্ড পাবো কি না। 


তার মতই মোহাম্মদ আবু তালেব বলেন, আমি ফরম ফিলাপের জন্য সাবুকে টাকা দিয়েছে কিন্তু এখন আমরা এডমিট কার্ড পাইনি। আমার মত অনেকেই এরকম এডমিট কার্ড পায়নি। আমি অনেক কষ্ট করে লেখাপড়া করেছি। আমি দোকানে দোকানে কাজ করি আবার লেখাপড়া করি। আমার বাবা নেই এত কষ্ট করে লেখাপড়া করার পরেও আজকে আমি পরীক্ষা দিতে পারতেছি না। আমার কাছ থেকে ফর্ম ফিলআপের জন্য, ৪০০০ টাকা নিয়েছে। আমি সহ আমাদের প্রায় ৪২ জন বন্ধুরা ফর্ম ফিলাপের টাকা দিয়েছে। তাদেরই একই অবস্থা এখন আমাদের আর কোন রাস্তা নেই। 


মোঃ আবু তালেবের মা বলেন আমার ছেলে অনেক কষ্ট করে লেখাপড়া করেছে এখন শুনতেছি সে নাকি পরীক্ষা দিতে পারবে না। 


ওই কলেজের আরেক  শিক্ষার্থী মোঃ শাহজালাল ইসলাম বলেন, আমি কলেজের ল্যাব ল্যাব সহকারি সাবুকে ৪০০০ টাকা দিয়েছি এখন শুনতেছি আমার নাকি ফরম ফিলাপ হয়নি এখন আমি কি করবো। এখন আমার আত্মহত্যা ছাড়া আর কোন রাস্তা নেই। আমার সব বন্ধুরা এখন লেখাপড়া করতেছে অথচ আমি এখন এডমিট কার্ড পাইনি।


স্থানীয় বাসিন্দা মোঃ শফিউল ইসলাম সুফি বলেন, আমি শুনতে পেরেছি যে এইচএসসি বেশকিছু পরীক্ষার্থীর রুহিয়া ডিগ্রী কলেজে এডমিট কার্ড পাইনি।এখন পরীক্ষার মাত্র একদিন বাকি। এখনো তারা যেহেতু এডমিট কার্ড পায়নি। এই সময় তারা লেখাপড়া করবে নাকি এডমিট কার্ড নিয়ে দুশ্চিন্তায় থাকবে। এতে কলেজ কর্তৃপক্ষ দায়িত্ব রয়েছে তারা যেন দ্রুত এই ছাত্রছাত্রীদের পরীক্ষার ব্যবস্থা করে দেন।


এ বিষয়ে রুহিয়া  ডিগ্রী কলেজের ল্যাব সহকারী মোঃ সাবু বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না। কালকে সকালে এডমিট কার্ড দেওয়া হবে এমন প্রশ্ন করলে তিনি বলেন, এ বিষয়ে আপনাকে আমি কিছু বলতে পারব না। 


এ বিষয়ে রুহিয়া  ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ মুজিবুর রহমান বলেন, এ বিষয়টি এখন পর্যন্ত আমি জানিনা কেউ আমাকে এই বিষয়ে কোন অভিযোগ করে নি। আমাদের পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটি রয়েছে তারা যে কয়েকজনের নাম দিয়েছে সেগুলোই আমরা ফরম ফিলাপ করেছি আর বাকি বিষয় আমাদের পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি বলতে পারব।


 এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা   মোঃ বেলায়েত হোসেনকে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই বিষয়ে ওই কলেজের অধ্যক্ষের সাথে আমি কথা বলেছি। যেভাবেই হোক ছাত্রছাত্রীরা  যেন পরীক্ষা অংশগ্রহণ করতে পারে সেই চেষ্টায় আমরা করতেছি। এছাড়াও এটার সাথে যারা দায়ী তাদের যেন ব্যবস্থা নেওয়া  হয় সে নির্দেশনা দেওয়া হয়েছে কলেজ কর্তৃপক্ষকে।