আজ গরুর মাংস কেজি ৪৫০ টাকা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ১৭ই জুন ২০২৪ ০৭:৪৮ অপরাহ্ন
আজ গরুর মাংস কেজি ৪৫০ টাকা

রাজধানী ঢাকায় কোরবানি শেষে গরিব-অসহায় মানুষের মাঝে মাংস বণ্টস করেছেন অনেকেই। সেসব মাংস সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি করছেন কেউ কেউ। দাম কম হওয়ায় ক্রেতা উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।


সোমবার (১৭ জুন) দুপুরের পর রাজধানীর লালবাগ, বংশাল, কারওয়ান বাজার, বাবুবাজারসহ বিভিন্ন এলাকায় বিক্রি করতে দেখা যায় কোরবানির মাংস। যেখানে বাজারের দামের চেয়ে অনেক কম দামে পাওয়া যাচ্ছে গরু ও ছাগলের মাংস।


কারওয়ান বাজারে কোরবানির মাংস বিক্রি করা জয়নাল বলেন, ‘শহরের বিভিন্ন স্থান থেকে পশুর মাংস, মাথা, পা, হাড় সংগ্রহ করে বিক্রি করছি। কম দামে পাওয়ায় নিম্ন আয়ের অনেক মানুষ মাংস কিনছে।’


আরেক বিক্রেতা জাকের আলী বলেন, ‘বাজারে প্রতি কেজি গরুর মাংস কিনতে গেলে দাম নেয় ৮০০-৯০০ টাকা। সংগ্রহ করা এসব মাংস মাত্র ৪৫০ থেকে ৬৫০ টাকায় বিক্রি করছি। মাংসের পাশাপাশি ১৫০-২০০ টাকায় বিক্রি হচ্ছে ভুঁড়ি।


নোমান নামের এক ক্রেতা বলেন, ‘কোরবানি দেওয়ার সামর্থ্য নেই। বাজারেও মাংসের দাম চড়া। তাই ঈদের দিন মাংস খাওয়ার আশায় রাস্তার পাশ থেকে মাংস কিনেছি।


নাম প্রকাশে অনিচ্ছুক আরেক ক্রেতা বলেন, ‘প্রতিবছরই কোরবানির সময় রাস্তার ধারে মাংস বিক্রি হয়। এখানে কম দামে মাংস পাওয়া যায়। যা দিয়ে পরিবারের সবাই একবেলা পেট ভরে গরুর মাংস খেতে পারি।’