বিশ্বকাপ পাবেন মেসিই! ৭ বছর আগের টুইট ভাইরাল

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ১৮ই ডিসেম্বর ২০২২ ০৭:৫৭ অপরাহ্ন
বিশ্বকাপ পাবেন মেসিই! ৭ বছর আগের টুইট ভাইরাল

২০২২ সালে বিশ্বকাপ (Qatar World Cup) পাবেন মেসিই। ১৮ ডিসেম্বর বিশ্বকাপ ফাইনালে খেলতে নামবেন ফুটবলের রাজপুত্র,ম্যাচ শেষে জয়ীর ট্রফি উঠবে তাঁর হাতেই। এই আশায় প্রহর গুণছেন অসংখ্য আর্জেন্টিনা (France vs Argentina) ভক্ত। তবে এই পরিস্থিতিতে ভাইরাল হয়ে গিয়েছে সাত বছরের পুরনো একটি টুইট। জনৈক নেটিজেন দীর্ঘদিন আগেই ভবিষ্যদ্বাণী করেছিলেন, ২০২২ সালের ঠিক কোনদিনে বিশ্বসেরার ট্রফি হাতে তুলবেন মেসি (Lionel Messi)। কাতার বিশ্বকাপ ফাইনালের আগে হুহু করে নেটদুনিযায় ছড়িয়ে পড়ল এই টুইট।


২০১৫ সালের ২১ মার্চ একটি টুইট করেছিলেন হোসে মিগুয়েল পোলঙ্কো নামে এক ব্যক্তি। হয়তো মজার ছলেই তিনি বলেছিলেন, “১৮ ডিসেম্বর, ২০২২। ৩৪ বছর বয়সি লিওনেল মেসি ফুটবল বিশ্বকাপ জিতবেন। সেই সঙ্গে সর্বকালের সেরা ফুটবলারের তকমাও বসবে ফুটবলের রাজপুত্রের নামের পাশে।” হোসে মনে মনে জানতেন,অক্ষরে অক্ষরে মিলে যাবে তাঁর ভবিষ্যদ্বাণী। তাই তো টুইটের শেষে লিখেছিলেন, “সাত বছর পরে আমার কথা মিলিয়ে নেবেন।”


২০১৫ সালে এই টুইট করার পরে নেটিজেনরা কী বলেছিলেন, সেটা জানার উপায় নেই। তবে ২০২২ সালে দাঁড়িয়ে দেখা যাচ্ছে, জীবনের শেষ বিশ্বকাপের ফাইনালে উঠেছেন মেসি। বিশ্বসেরার শিরোপা আর ফুটবল রাজপুত্রের মধ্যে ফারাক আর মাত্র এক ম্যাচের। এই ম্যাচ জিততে পারলেই মেসির ড্রয়িংরুমে শোভা পাবে বিশ্বজয়ের ট্রফি। এহেন পরিস্থিতিতে চর্চায় উঠে এসেছে পুরনো সেই টুইট। ইতিমধ্যেই ৫৯ হাজার লাইক পেয়েছে এই টুইটটি। ১৮ হাজার বার রিটুইট করা হয়েছে। ভবিষ্যদ্বাণীর খানিকটা সত্যি হলেও পুরোটা মিলে যায় কিনা, সেদিকে তাকিয়ে নেটিজেনরা।


অন্যদিকে, মেসি স্বয়ং জানিয়ে দিয়েছেন,এটাই তাঁর শেষ বিশ্বকাপ। কিন্তু এই সিদ্ধান্ত মানতে নারাজ ব্রাজিল কিংবদন্তি রোনাল্ডিনহো। তাঁর মতে, “৫০ বছর বয়স হয়ে গেলেও পুরোদমে খেলা চালিয়ে যেতে পারেন মেসি। কারণ বয়স হয়ে গেলেও তাঁর প্রতিভা কমে যেতে পারে না। সেটাই বাকিদের থেকে অনেক এগিয়ে রাখবে ওকে।” তবে বার্সেলোনা সতীর্থের কথা বলতে গিয়ে রোনাল্ডিনহো বলেছেন,”এই বিশ্বকাপ জিততে নিজের সবকিছু উজাড় করে দেবে মেসি।” কাপ জিতে রূপকথা লিখতে পারবেন রাজপুত্র? অপেক্ষায় গোটা বিশ্ব।