মেসিকে বিক্রি না করে ভুল করেছে বার্সা: রিভালদো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ৩০শে জানুয়ারী ২০২১ ০৯:০৯ পূর্বাহ্ন
মেসিকে বিক্রি না করে ভুল করেছে বার্সা: রিভালদো

আগামী ২৪ জুন ৩৪ বছরে পা দেবেন লিওনেল মেসি। তার আগেই আর মাত্র দিন ছয়েক পরই আর্জেন্টাইন সুপারস্টারের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। সময় ঘনিয়ে আসলেও অধিনায়কের সঙ্গে চুক্তি নবায়ন করেনি কাতালান ক্লাবটি। যার ফলে চলতি মৌসুমে ফ্রি এজেন্ট হয়েই নতুন ঠিকানা খুঁজতে পারবেন মেসি। যা বার্সার জন্য হবে বিরাট আর্থিক ক্ষতির কারণ।


বার্সেলোনার সাবেক তারকা রিভালদো মনে করছেন, বর্তমান আর্থিক অবস্থার নিরিখে মেসিকে আগেই বিক্রি না করে ঠিক করেনি তারা। এমনিতেই বর্তমান আর্থিক অবস্থা খুব ভালো নয় কাতালান ক্লাবটির। করোনাভাইরাস পরিস্থিতিতে তা আরও নাজুক হয়েছে। বর্তমানে তাদের দেনা ১১৭ কোটি ৩০ লাখ ইউরো।


অনেকেই বার্সার দেউলিয়া হওয়ারও আশঙ্কা করছেন। আগের মৌসুমের শুরুতে অন্য কোনও ক্লাব মেসিকে কিনতে চাইলে তাদের খরচ করতে হতো ৭০০ মিলিয়ন ইউরো। কিন্তু চলতি মৌসুমে ফ্রি এজেন্ট হয়েই দল ছাড়তে পারবেন মেসি। আর এটিতে কাতালান ক্লাবের আর্থিক ক্ষতির বিষয়টি স্পষ্ট।


বেটফেয়ারকে রিভালদো বলেন, ‘মেসির দলত্যাগ ছাড়াও আয়ের পথ খুঁজতে দলের গুরুত্বপূর্ণ কিছু খেলোয়াড়কে ছেড়ে দেবে বার্সা। মেসি যখন চুক্তির অধীনে ছিল তখন আগের বোর্ড তাকে বিক্রি না করে ভুল করেছে। রিয়াল মাদ্রিদ ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্ষেত্রে যা করেছে, বার্সেলোনাও তাই করতে পারত; রিয়াল রোনালদোকে বিক্রি করে ১০ কোটি ইউরো পেয়েছে।’