পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে যুবকের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক
মোস্তাকিম হোসেন, উপজেলা প্রতিনিধি পাঁচবিবি- জয়পুরহাট
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৪:৫৯ অপরাহ্ন
পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে যুবকের আত্মহত্যা

জয়পুরহাটের পাঁচবিবিতে ঘটে গেল একটি হৃদয়বিদারক ঘটনা, যেখানে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন ৩৫ বছর বয়সী ভ্যানচালক সচীন চন্দ্র। শুক্রবার রাত ১টার দিকে রেওলয়ে স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে, যা স্থানীয় সমাজে আলোড়ন সৃষ্টি করেছে।


স্থানীয় সূত্রে জানা যায়, সচীন চন্দ্র মদিনা মসজিদ মহল্লার নিতাই চন্দ্রের ছেলে। ট্রেনটি যখন ঢাকা থেকে চিলাহাটির দিকে অগ্রসর হচ্ছিল, তখন সচীন হঠাৎ করেই ট্রেনের সামনে ঝাঁপ দেন। দুর্ঘটনার পর তাকে উদ্ধার করতে গিয়ে স্থানীয়রা হতবাক হয়ে যান, কারণ ট্রেনের গতির কারণে তার মাথা বিচ্ছিন্ন হয়ে যায়।


পাঁচবিবি স্টেশন মাস্টার জয়ন্ত চক্রবর্তী এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। ঘটনার সময় ট্রেনের গতি ছিল খুব বেশি, তাই কিছু করতে পারেনি।” তিনি আরও জানান, সচীন সম্পর্কে আরও তথ্য সংগ্রহের চেষ্টা চলছে।


এদিকে, সান্তাহার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, “আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি এবং বিষয়টি তদন্ত করছি।” তবে, আত্মহত্যার কারণ সম্পর্কে এখনও স্পষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। প্রতিবেশীরা জানান, সচীন কিছুদিন ধরে মানসিক চাপের মধ্যে ছিলেন, তবে বিস্তারিত কিছু জানাতে পারেননি।


সচীনের মৃত্যুর পর স্থানীয় জনগণের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। তার পরিবার ও বন্ধুদের মধ্যে শোকের বাণী পাঠানো হচ্ছে। অনেকেই জানান, মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা বাড়ানো প্রয়োজন, যাতে এই ধরনের মর্মান্তিক ঘটনা থেকে রক্ষা পাওয়া যায়।


বিশেষজ্ঞরা বলছেন, বর্তমান সমাজে মানসিক চাপের প্রভাব খুবই বেড়ে গেছে, যা আত্মহত্যার মতো মর্মান্তিক সিদ্ধান্তের দিকে নিয়ে যেতে পারে। তাদের মতে, সমাজের সকল স্তরে মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা জরুরি। সচীন চন্দ্রের মৃত্যু একটি সংকেত, যাতে আমরা একজন আরেকজনের পাশে দাঁড়ানোর চেষ্টা করি এবং মানসিক চাপ মোক