শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের বার্ষিক শিক্ষা সফর

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির থানা প্রতিনিধি শ্রীমঙ্গল , মৌলভীবাজার
প্রকাশিত: সোমবার ৪ঠা মার্চ ২০২৪ ০৭:৫৮ অপরাহ্ন
শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের বার্ষিক শিক্ষা সফর

মহান আল্লাহর কুদরতি সৃষ্টি অবলোকন, ছাত্র-ছাত্রীদের মেধাবিকাশ, জ্ঞান সমৃদ্ধকরণ এবং বিনোদনের উদ্দেশ্যে মনোমুগ্ধকর এক প্রাকৃতিক পরিবেশে মৌলভীবাজারের শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের বার্ষিক শিক্ষা সফর ২০২৪ সুন্দর ও সফলভাবে অনুষ্ঠি হয়েছে। 


সোমবার (৪ মার্চ) সকাল ৮টায় শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক মোঃ এহসানুল হক এর উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে শিক্ষা সফরের গাড়িটি সিলেটের অন্যতম পর্যটন স্পট প্রকৃতি কন্যা জাফলং, তামাবিল ও জৈন্তা রাজবাড়ির উদ্দেশ্যে যাত্রা শুরু করে। বেলা সাড়ে ১১টায় নির্ধারিত স্থানে পৌছলে পূর্ব নির্ধারিত শিডিউল অনুযায়ি স্পট পরিদর্শনসহ প্রথম ইভেন্টের নানা কর্মসুচি পালন করা হয়। জোহরের নামাজ ও দুপুরের বিরতির পর দ্বিতীয় ইভেন্ট অনুষ্ঠিত হয়। 


দিনব্যাপী শিক্ষা সফরে শিক্ষার্থীদের জন্য ঝুড়িতে বল নিক্ষেপ, অভিভাবকদের জন্য হাড়ি ভাঙ্গা প্রতিযোগিতা, ডেলিগেটদের অনুভূতি প্রকাশ, দেশাত্ববোধক গান, পুরস্কার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি ছিলো। ঝুড়িতে বল নিক্ষেপ এবং হাড়ি ভাঙ্গা খেলায় বিজয়ীদের বিশেষ পুরস্কার প্রদান করা হয়। 


দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের ব্যবস্থাপনা কমিটির সভাপতি, দৈনিক প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার মৌলভীবাজার জেলাা প্রতিবেদক ইসমাইল মাহমুদ। শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক এহসান বিন মুজাহিরের সভাপতিত্বে ও স্কুলের সহকারী প্রধান শিক্ষক আশিকুর রহমান চৌধুরীর সঞ্চালনায় সমাপনী অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গলের  ৬ নং আশিদ্রোন ইউনিয়ন পরিষদের ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের মহিলা মেম্বার মোছাঃ জহুরা বেগম, শ্রীমঙ্গল দক্ষিণ মুসলিমবাগ এম এস বি ইসলামিক সেন্টারের প্রিন্সিপাল হাফেজ শুয়াইবুর রহমান চৌধুরীর, ঢাকার আশুলিয়া জামিয়াতু আমিন মোহাম্মদ আল ইসলামিয়া মাদরাসার শিক্ষক হাফেজ মাওলানা রবিউল ইসলাম, স্কুলের শুভাকাঙ্খী শহিদুল ইসলাম নূর।


শিক্ষা সফরে আরও অংশ নেন শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের সহকারী শিক্ষক মোঃ আফসার মিয়া, মাঈনুদ্দিন মুন্সি মুহিন, তাসলিমা জান্নাত চৈতি, ফেরদৌসি করিম, জয়া রবি দাশ এবং নিপা আক্তার। শিক্ষা সফরে অর্ধশত ছাত্র-ছাত্রী এবং অভিভাবকরা অংশগ্রহণ করেন।