অসহায় বৃদ্ধের পাশে দাঁড়ালেন বরিশালের জেলা প্রশাসক ও গণমাধ্যমকর্মীরা

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: রবিবার ১৩ই অক্টোবর ২০২৪ ১০:৫০ অপরাহ্ন
অসহায় বৃদ্ধের পাশে দাঁড়ালেন বরিশালের জেলা প্রশাসক ও গণমাধ্যমকর্মীরা

বৃদ্ধ রফিকুল ইসলাম। তার ছেলে অন্ধ। ছেলের ১ম স্ত্রী মারা যাওয়ায় ২য় বিয়ে করায় সেই স্ত্রী তার বৃদ্ধ এই শশুড় ও ১ম ঘরের ছোট্ট শিশুকে তাড়িয়ে দেয় বাড়ি থেকে। পরে এই বৃদ্ধ রফিকুল ইসলাম তার ছোট্ট নাতিকে নিয়ে গত কয়েক মাস ধরে অবস্থান করছেন বরিশাল নদী বন্দরে।


শনিবার বিকেলে হঠ্যাত অসুস্থ হয়ে পড়েন বৃদ্ধ রফিকুল ইসলাম। পরে লঞ্চঘাটের শ্রমিকরা তাকে দেখভাল করে গণমাধ্যমকর্মীদের খবর দেয়। বিষয়টি জানতে পেরে সেখানে উপস্থিত হয় বরিশালের পেশাদার গণমাধ্যমকর্মীদের সংগঠন উদ্যোগ এর সদস্য বরিশাল নিউজ এডিটরস কাউন্সিলের সাধারণ সম্পাদক রিপন হাওলাদার, গ্লোবাল টেলিভিশনের বরিশাল প্রতিনিধি মজিবর রহমান নাহিদ ও বাংলাদেশের আলোর বরিশাল ব্যুরো প্রধান এইচ আর হীরা। খবর পেয়ে দ্রুত সেখানে যান বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনও।


গণমাধ্যমকর্মীরা বিষয়টি বরিশালের জেলা প্রশাসক দেলোয়ার হোসেনকে জানালে তিনি তাৎক্ষণিক সকল ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন৷ তার আশ্বাসের পরে উদ্যোগ এর সদস্যরা ওই অসহায় বৃদ্ধকে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।


উদ্যোগ এর সদস্যরা মজিবর রহমান নাহিদ ও এইচ আর হীরা জানিয়েছেন, শুরু থেকেই জেলা প্রশাসক দেলোয়ার হোসেন সার্বিক সহযোগিতার পাশাপাশি ওই বৃদ্ধের চিকিৎসার খোঁজ-খবর নেন। পাশাপাশি সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক সাজ্জাদ পারভেজ ও বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনও বিভিন্নভাবে সহযোগিতা করেন। বৃদ্ধ এই ব্যক্তিটির সু-চিকিৎসায় সমাজের বৃত্তবানদের এগিয়ে আসার আহবানও জানান গণমাধ্যমকর্মীরা।


রিপন হাওলাদার বলেন, গণমাধ্যম কর্মীদের স্বেচ্ছাসেবী সংগঠন উদ্যোগ এর আয়োজনে আমরা করনাকালীন সময় থেকেই লঞ্চঘাটের ছিন্নমূল মানুষদের মাঝে খাদ্য বিতরণ করে আসছি। তারই ধারাবাহিকতায় প্রতিদিন আমরা এই লঞ্চঘাটের অসহায় মানুষদের খোঁজখবর নেই। বৃদ্ধ রফিকুল ইসলামের তার খবর আমরা জানতে পেরে প্রথমে আমাদের উদ্যোগের প্রধান পৃষ্ঠপোষক এবং বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন কে জানাই, তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে একটি অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা করে তাকে শেবাচিম হাসপাতালে ভর্তি করার ব্যবস্থা করেন। এছাড়া বরিশালের সুযোগ্য জেলা প্রশাসক দেলোয়ার হোসেন বিষয়টি জানতে পেরে তিনি বৃদ্ধ রফিকুল ইসলামের চিকিৎসায় সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।


অন্যদিকে জেলা প্রশাসক দেলোয়ার হোসেন ও গণমাধ্যমকর্মীদের এমন মানবিক উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল।