ছিনতাই করাই যেন তাদের নেশা

নিজস্ব প্রতিবেদক
নেছার উদ্দিন খান, স্টাফ রিপোর্টার, সাভার:
প্রকাশিত: বুধবার ১৩ই এপ্রিল ২০২২ ০৭:৩১ অপরাহ্ন
ছিনতাই করাই যেন তাদের নেশা

ছিনতাই করাই যেন তাদের নেশা। সাভারের আশুলিয়ায় ছিনতাইয়ের মামলায় তিন দিন আগে জামিনে মুক্তি পেয়ে আবাও ছিনতাইয়ের অভিযোগে গ্রেফতার হয়েছে এক কিশোর। একই দিনে এস এ পরিবহনের গাড়ির হেলপার রাসেলকে ছুরিকাঘাতের ঘটনায় ওই যুবক জরিত আছে বলে জানান পুলিশ।


মঙ্গলবার রাতে আটক দুই ছিনতাইকারীর বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের হয়েছে বলে নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন অর রশিদ।


এর আগে মঙ্গলবার ভোর ৫টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার সেনানিবাস এলাকায় বীর শ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ গেইটের কাছে ছিনতাইয়ের শিকার হন কুরিয়ার সার্ভিস এসএ পরিবহনের হেলপার রাসেল মিয়া। 


দিনাজপুর জেলার নবাবগঞ্জ থানার হরিনাথপুর গ্রামের রাসেল বর্তমানে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।


গ্রেপ্তার দুই ছিনতাইকারী হলেন, মুন্না মিয়া ও সজিব মিয়া। তারা আশুলিয়ার কুরগাঁও এলাকায় সোসাইটি রোডে ভাড়া বাসায় বসবাস করে আসছিল।


এসএ পরিবহনের বাইপাইল শাখার ম‍্যানেজার আবুল কাশেম বলেন, মঙ্গলবার (আজ) ভোর ৫টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের আব্দুর রউফ গেইটের সামনে ফজরের নামাজ আদায়ের জন‍্য গাড়ি থামান গাড়ির চালক। এসময় হেলপার রাসেলকে গাড়িতে রেখে নামাজের জন‍্য রওয়ানা হন চালক। মূহুর্তেই ৫/৬ জন ছিনতাইকারী হেলপার ও চালককে ঘিরে ধরে মোবাইল, টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। রাসেল বাধা দিলে তার পেটে ছুরিকাঘাত করে ছিনতাইকারীরা। এসময়ম তাদের চিৎকারে আসে পাশের লোকজন ছুটে এসে এক ছিনতাইকারীকে আটক করলেও বাকিরা পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় রাসেলকে হাসপাতালে ভর্তি করা হয়। 


আশুলিয়া থানার উপ-পরিদর্শক এসআই হারুন অর রশিদ বলেন, মঙ্গলবার ভোরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে রাসেল মিয়া নামে এক কুরিয়ার সার্ভিসকর্মী গুরুতর আহত হয়েছেন। তিনি সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ছিনতাইয়ের ঘটনার সময় প্রত্যক্ষদর্শীরা এক ছিনতাইকারীকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। সেও সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। ছিনতাইয়ের ঘটনায় দিনভর তথ্য সংগ্রহ করে ওই ঘটনায় জড়িত আরেক ছিনতাইকারী কিশোরকে আটক করা হয়েছে।  প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ছিনতাইয়ের কথা স্বীকার করেছে।রাতে তাদের দুইজনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের হয়েছে।


তিনি আরও বলেন, ২২ দিন আগে আটক সজিব মিয়াকে ছিনতাইয়ের মামলায় গ্রেপ্তার করা হয়েছিল। তিন দিন আগে জামিনে এসে আবারও সে ছিনতাই করেছে। মূলত ঈদকে কেন্দ্র করে এই ছিনতাইকারী চক্রটি সক্রিয় হওয়ার চেষ্টা করছে। এই চক্রেে সাথে জড়িত বাকীদেরও গ্রেপ্তারে অভিযান চলছে।