ইন্দুরকানীতে স্কুলের কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, (জেলা প্রতিনিধি, পিরোজপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৩শে সেপ্টেম্বর ২০২১ ০৫:৩৭ অপরাহ্ন
ইন্দুরকানীতে স্কুলের কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগে বিক্ষোভ

পিরোজপুরে ইন্দুরকানী এসএস আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহকারী পদে নিয়োগে অনিয়মের অভিযোগে ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এ সময় ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাহামুদুল হক দুলাল বিক্ষোভে বাধা  দেয়া সহ ব্যানার ছিনিয়ে নেন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (২৩সেপ্টেম্বর)  দুপুরে ওই  বিদ্যালয়ের সামনে। তবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি তার বিরুদ্ধে আনিত এমন অভিযোগ অস্বীকার করেন।


অভিযোগে জানা গেছে, গত ২২আগস্ট তারিখ ওই বিদ্যালয়ের অফিস সহকারী পদে রুমানা আক্তারকে নিয়োগ দেয়া হয়। ওই নিয়োগে অন্য আবেদনকারীদের না জানিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম কুমার মজুমদার ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাহমুদ হক দুলাল গোপনে নিয়োগ দেন।  এ নিয়োগে অনিয়ম ও দুর্নীতির  অভিযোগে গত ৬সেপ্টেম্বর  আবেদনকারীরা জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার (২৩সেপ্টেম্বর) দুপুরে জেলার অতিরিক্ত  শিক্ষা কর্মকর্তা  সুনিল চন্দ্র সেন  সরেজমিনে তদন্তে গেলে  স্থানীয়রা তাকে অবরুদ্ধ করে  বিক্ষোভ সহ মানববন্ধন করেন।


এ ব্যাপারে জানতে ওই বিদ্যালয়ের  প্রধান শিক্ষক অসীম কুমার মজুমদার ওই নিয়োগে কোন প্রকার অনিয়ম বা দর্নীতি হয়নি বলে দাবী করেন। ওই ব্যাপারে তদন্ত কর্মকর্তা জেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সুনিল চন্দ্র সেন সেখানে বিক্ষোভ প্রদর্শনের খবর নিশ্চিত করে জানান, অভিযোগকারীদের পক্ষে কিছু লোক এ বিক্ষোভে অংশ নেন।