ব্রেইন টিউমারে আক্রান্ত ক্রিকেটার রুবেল

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ১০ই মার্চ ২০১৯ ১০:১৪ অপরাহ্ন
ব্রেইন টিউমারে আক্রান্ত ক্রিকেটার রুবেল

যখন তার ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে মাঠে থাকার কথা, সেখানে তার ঠাই মিলেছে হাসপাতালের বিছানায়। বাংলাদেশ জাতীয় দলের হয়ে পাঁচ ওয়ানডে খেলা এই অলরাউন্ডার আক্রান্ত ব্রেইন টিউমারে। ৩৭ বছর বয়সী মোশাররফ হোসেন রুবেল ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার। ১১২ টি প্রথম শ্রেণীর ম্যাচে ৩৯২ উইকেটের পাশাপাশি রান করেছেন ৩৩০৫।

আর লিস্ট-এ তে ১০৪ ম্যাচে ১২০ উইকেটের সাথে রান আছে ১৭৯২। তবে উল্টো চিত্র জাতীয় দলে। ৫ ম্যাচে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। মাত্র ৪ উইকেটের সাথে করেছেন মাত্র ২৬ রান। গত সপ্তাহে অসুস্থতার জন্য ডাক্তারের কাছে গেলে পরীক্ষা নীরিক্ষা করে দেখায় যায় তার মাথায় একটি সেলে এক ধরনের টিউমারের অস্তিত্ব রয়েছে। যদিও পুরোপুরি নিশ্চিত হতে এই ক্রিকেটার দ্রুতই সিঙ্গাপুর যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

অসুস্থতার বিষয়ে কথা বলতে গিয়ে মোশাররফ হোসেন বলেন, “আমি ভিসার জন্য আবেদন করেছি, অ্যাপয়েন্টমেন্টের জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে যোগাযোগ করা হয়েছে। যদিও এখানকার ডাক্তার বলেছে টিউমারটা এখন প্রাথমিক অবস্থায় আছে, আর এখনি চিকিৎসা করালে পুরোপুরি সুস্থ হওয়া সম্ভব।” এ ধরনের রোগের চিকিৎসা বেশ ব্যয়বহুল। চিকিৎসা খরচ প্রায় ৪০ লাখের উপরে আসবে। তাই মোশাররফ দ্বারস্থ হয়েছেন বিসিবির। সেই সাথে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব