১৮ হাজার শ্রমিককে সব সহায়তা দেওয়া হবে- আনোয়ার ইব্রাহিম

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: শুক্রবার ৪ঠা অক্টোবর ২০২৪ ০৬:৩৮ অপরাহ্ন
১৮ হাজার শ্রমিককে সব সহায়তা দেওয়া হবে- আনোয়ার ইব্রাহিম

ঢাকা সফররত মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম শুক্রবার (৪ অক্টোবর) জানিয়েছেন, টিকিট জটিলতার কারণে মালয়েশিয়ায় যেতে না পারা ১৮ হাজার শ্রমিককে সব ধরনের সহায়তা দেওয়া হবে। তিনি এ ঘোষণা দেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে একান্তে বৈঠকের পর।


বৈঠক শেষে হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত যৌথ সংবাদ সম্মেলনে আনোয়ার ইব্রাহিম বলেন, “আমরা এ অঞ্চলকে শান্তিপূর্ণ রাখতে আসিয়ানকে আরও কার্যকর করতে চাই।” তিনি বাংলাদেশের শ্রম বাজারের উন্নয়ন এবং মালয়েশিয়ায় শ্রমিকদের জন্য সুবিধাজনক পরিবেশ তৈরির উপরও গুরুত্বারোপ করেন।


ড. মুহাম্মদ ইউনূস বৈঠকে বলেন, “বাংলাদেশি শ্রমিক নেওয়ার বিষয়ে আমরা আলোচনা করেছি। মালয়েশিয়ার সঙ্গে আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই।” এই বক্তব্যের মাধ্যমে তিনি মালয়েশিয়ার সঙ্গে শ্রমিক সরবরাহের ক্ষেত্রে আরও সহযোগিতার প্রতিশ্রুতি দেন।


এর আগে দুপুরে প্রধান উপদেষ্টা ড. ইউনূস আনোয়ার ইব্রাহিমের সঙ্গে একটি সংক্ষিপ্ত বৈঠক করেন। বৈঠকে ইউনূস বলেন, “ঢাকায় তার পুরোনো বন্ধুকে স্বাগত জানাতে পেরে আমি খুব খুশি।” বৈঠকে তিনি ছাত্র-নেতৃত্বাধীন বিপ্লব, ছাত্র ও জনগণের আত্মত্যাগ এবং পূর্ববর্তী সরকারের সময় সংঘটিত গণহত্যার বিষয়েও আলোচনা করেন।


আনোয়ার ইব্রাহিম শুক্রবার (৪ অক্টোবর) দুপুর সোয়া ২টার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। তাকে স্বাগত জানান ড. মুহাম্মদ ইউনূস। বিমানবন্দরে আনোয়ারকে গার্ড অব অনার দেওয়া হয়। 


এ সফরে আনোয়ার ইব্রাহিমের সঙ্গে ৫৮ সদস্যের একটি প্রতিনিধি দল রয়েছে, যাতে মন্ত্রিপরিষদের সদস্য, মন্ত্রী, সংসদ সদস্য এবং ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা অন্তর্ভুক্ত আছেন। এই সফর উভয় দেশের মধ্যে সম্পর্কের নতুন অধ্যায় শুরু করবে বলে আশা করা হচ্ছে।