টি-টোয়েন্টিতে আইরিশদের অধিনায়ক পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ২৬শে মার্চ ২০২৩ ০৭:৫১ অপরাহ্ন
টি-টোয়েন্টিতে আইরিশদের অধিনায়ক পরিবর্তন

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন বদলে গেল আয়ারল্যান্ডের অধিনায়ক। আইরিশদের অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নিকে বিশ্রাম দেওয়া হয়েছে, তার স্থলে এই সিরিজে দলকে নেতৃত্ব দেবেন পল স্টার্লিং।


রোববার (২৬ মার্চ) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট আয়ারল্যান্ড।


টি-টোয়েন্টি ক্যারিয়ারে এখন পর্যন্ত ৬টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন স্টার্লিং। তার নেতৃত্বে দুটিতে জয় তুলে নিয়েছে আইরিশরা, আর হেরেছে ৪ ম্যাচে।


এদিকে টাইগারদের বিপক্ষে এই সিরিজে পল স্টার্লিংয়ের সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন উইকেট-কিপার ব্যাটার লরকান টাকার।


এ বিষয়ে আয়ারল্যান্ডের প্রধান কোচ হাইনরিখ মালান জানিয়েছেন, আসন্ন টেস্ট ও মে মাসে মহাগুরুত্বপূর্ণ বিশ্বকাপ সুপার লিগের সিরিজের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে আগামী মাসের ওয়ানডে সিরিজ থেকে বিশ্রাম নেওয়ার কথা ছিল অ্যান্ড্রুর। এখন যেহেতু শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের বদলে আরেকটি টেস্ট যুক্ত হয়েছে, তাই সে (অ্যান্ড্রু) টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম নেবে।



আগামী মাসে শ্রীলঙ্কা সফরে যাবে আইরিশরা। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ হবে ১৬ এপ্রিল এবং একই মাঠে ২৪ এপ্রিল মাঠে গড়াবে দ্বিতীয় টেস্ট ম্যাচ। এ ছাড়া ইংল্যান্ডের চেমসফোর্ডে আগামী ৯ মে থেকে বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপ সুপার লিগের সিরিজ খেলবে আইরিশরা।


আয়ারল্যান্ড টি-টোয়েন্টি দল : পল স্টার্লিং (অধিনায়ক),লর্কান টাকার (সহ-অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রেজ, টম মায়েস, ফিওন হ্যান্ড, হ্যারি টেক্টর, বেন হোয়াইট, ক্রেইগ ইয়াং।