বাংলাদেশে আয়োজন হতে পারে এশিয়া কাপ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শনিবার ২১শে মে ২০২২ ০৮:৫৭ অপরাহ্ন
বাংলাদেশে আয়োজন হতে পারে এশিয়া কাপ

অথনৈতিক ও রাজনৈতিক দিক দিয়ে চরম অস্থিরতায় ভুগছে শ্রীলঙ্কা। এই পরিস্থিতিতে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব হারাতে পারে দেশটি। শ্রীলঙ্কার এই অবস্থায় এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব বাংলাদেশের ওপর পড়ার সম্ভাবনা তৈরি হয়েছে।



আগামী আগস্টের শেষ দিকে অনুষ্ঠিত হওয়ার কথা এশিয়া কাপ।যার আয়োজক হিসেবে আগে থেকেই শ্রীলঙ্কাকে নির্ধারণ করা হয়েছিল। কিন্তু দেশটিতে চলমান অস্থিরতার কারণে প্রশ্ন উঠেছে টুর্নামেন্ট আয়োজন নিয়ে। তাই বিকল্প আয়োজক হিসেবেই মূলত নাম এসেছে বাংলাদেশের।  


গতকাল শুক্রবার রাতে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সংবর্ধনা অনুষ্ঠানে এমনটাই আভাস দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘আসলে এটা সময় বলে দেবে সবকিছু। ২৪ তারিখ আমার ভারতে যাওয়ার কথা, আইসিসি চেয়ারম্যানের সঙ্গে। ওই সময়ে এটা নিয়ে কথা বলা ঠিক হবে। যদি ভেন্যু পরিবর্তিত হয়, অবশ্যই ভেন্যু হিসেবে প্রথম পছন্দ থাকবে বাংলাদেশ। যদি বিকল্প কোনো ভেন্যু হয়, এটা বাংলাদেশই হবে।’


এদিকে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সূত্রের বরাত দিয়ে ক্রিকেট ডটকমও এমনটা দাবি করেছে। সূত্রের মতে, শ্রীলঙ্কা আয়োজন করতে না পারলে আসরটি বাংলাদেশে হবে। কারণ গরমের কারণে আগস্ট-সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে আসরটি আয়োজন করার কঠিন হবে।  


ওই সূত্র বলেছে, ‘এসিসি শ্রীলঙ্কার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। শ্রীলঙ্কায় আসর আয়োজন সম্ভব না হলে বাংলাদেশ হতে পারে বিকল্প। আগস্টের শেষে এবং সেপ্টেম্বরের শুরুতে আরব আমিরাত অবশ্যই বিকল্প ভৈন্যু হবে না।’