দেশে ফেরার পূর্বে প্রোটিয়াদের কি চ্যালেঞ্জ দিবে টাইগাররা

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২রা নভেম্বর ২০২১ ১১:৪৮ পূর্বাহ্ন
দেশে ফেরার পূর্বে প্রোটিয়াদের কি চ্যালেঞ্জ দিবে টাইগাররা

সংযুক্ত আরব আমিরাতে আজ মঙ্গলবার বিকেল ৪টায় দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুপার টুয়েলভের তৃতীয় ম্যাচে ইঞ্জুরিতে পড়ায় ছিটকে পড়েছেন সাকিব আল হাসান। আর তার জায়গায় সুযোগ পাচ্ছেন শামীম হোসেন। 


এদিকে অনেক কষ্টেসৃষ্টে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে আসা মাহমুদ উল্লাহরা তিন ম্যাচই হেরে অঙ্ক থেকে ছিটকে পড়লেও বাবর আজমরা টানা জিতে সেমিফাইনালে এক পা দিয়েই রেখেছেন। এখান থেকে যখন তারা দূর সাফল্যের চূড়াও দেখতে পাচ্ছেন, তখন বাংলাদেশকে ভাবতে হচ্ছে শেষের শুরু নিয়েই।


দেশে ফেরার জন্য আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। পরিসংখ্যানের দিকে তাকালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের রেকর্ড মোটেও ভালো নয়। ছয় ম্যাচ খেলে সবকটিতেই হেরেছে। তবে টি-২০তে অতীত রেকর্ড খুব একটা কাজে আসে। টানা তিন ম্যাচে হারা হতাশ বাংলাদেশ কি চ্যালেঞ্জ জানাতে পারবে দক্ষিণ আফ্রিকাকে?  প্রশ্ন থেকেই যায়। 


প্রোটিয়াদের মুখোমুখি হওয়ার আগে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে দলের হেড কোচ বলেছেন, ‘দুটি ম্যাচ শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমরা জিততে পারতাম এবং আমিও তাহলে এখানে এসে অন্য মেজাজেই বসতাম। ওই দুই ম্যাচে আমাদের ভালো দিকগুলোই নিচ্ছি আমরা। সেই সঙ্গে এই উপলব্ধিও আছে যে কিছু জায়গায় উন্নতিও করতে হবে। এখান থেকেই এগিয়ে যেতে হবে আমাদের।’


তিনি আরও বলেন, ‘ওদের খুব কঠিন কয়েকটি দিন গেছে। ওরা জানে দেশে ওদের নিয়ে অনেক প্রত্যাশা ছিল। এটিও জানে যে জয়ের পথে শেষ বাধা পেরোতে না পেরে ওরা অনেককে হতাশও করেছে। তবু আগামীকাল (আজ) ওরা দেশের জন্যই খেলবে। এবং খেলবে যার যার শতভাগ দিয়েই।’