ওয়েস্ট ইন্ডিজ কাবু মিরাজ-সাকিবের ঘূর্ণিতে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ২২শে জানুয়ারী ২০২১ ০৮:৩২ পূর্বাহ্ন
ওয়েস্ট ইন্ডিজ কাবু মিরাজ-সাকিবের ঘূর্ণিতে

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মোস্তাফিজের উইকেটের পর এবার মিরাজ-সাকিবের ঘূর্ণিতে কাবু সফররত ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচের ১৪তম ওভারে মেহেদী হাসান মিরাজের বলে একই ওভারে দুই ক্যারিবিয়ান ব্যাটসম্যান সাজঘরে ফেরেন।


রের ওভারে আরেকটি উইকেট তুলে নেন সাকিব আল হাসান। এখন পর্যন্ত ৩৬ ওভার শেষে ৮ উইকেটের বিনিময়ে উইন্ডিজের সংগ্রহ ১১৯ রান।প্রথম উইকেট হারানোর পর বেশ শক্তভাবেই অবস্থান করা শুরু করেছিল দুই উইন্ডিজ ব্যাটসম্যান ওটলি এবং সিলভা। তবে বেশিক্ষণ আর টিকতে পারলেন না কেউই।


মিরাজ এবং সাকিবের ঘূর্ণিতে কোণঠাসা হয়ে পড়ে সফরকারীরা। ম্যাচের ১৪তম ওভারে নিজের তৃতীয় ওভার করতে আসেন মিরাজ। ওপেনার ওটলি করেন ২৪ রান। অভিষেক ম্যাচে তার করা এই ইনিংসটি ক্যারিবিয়ানদের মধ্যে দ্বিতীয় ব্যক্তিগত সর্বোচ্চ। আর জসুয়া ডি সিলভা করেছেন মাত্র ৫ রান।


পরের ওভারে আন্দ্রে ম্যাককার্থিকে বোল্ড করে প্যাভিলিয়নে পাঠান আগে ম্যাচে চার উইকেট নেওয়া সাকিব আল হাসান। কাইল মায়ার্স কোনো রান না করেই রান আউট হয়ে ফিরে যান। অধিনায়ক জেসন মোহাম্মেদ আউট হওয়ার পূর্বে করেন ১১ রান। ঘাতক সেই সাকিব।


শেষদিকে ম্যাচের হাল ধরার ক্ষুদ্র প্রয়াস চালান রোভমান পাওয়েল এবং নিক্রুমা বোন্নের। তবে বেশিক্ষণ থাকতে পারেননি বোন্নের। ব্যক্তিগত ২০ রান করলে হাসান মাহমুদ ফেরান তাকে। এদিকে দলীয় ৮৮ রানে আউট হন রেইমন রেইফার।