বন্ধ থাকার পর আবার শুরু হলো খেলা

নিজস্ব প্রতিবেদক
খেলাধুলা ডেস্ক, জেলা প্রতিনিধি
প্রকাশিত: বুধবার ২০শে জানুয়ারী ২০২১ ০৭:৩২ পূর্বাহ্ন
বন্ধ থাকার পর আবার শুরু হলো খেলা

এক ঘণ্টারও বেশি সময় ধরে অসময়ের বৃষ্টির কারণে বন্ধ থাকার পর অবশেষে খেলা শুরু হলো। শীতকালের বেরসিক বৃষ্টিতে খেলা দীর্ঘক্ষণ বন্ধ থাকলেও ম্যাচে কোনো ওভার কাটা হয়নি। অর্থ্যাৎ পুরো ৫০ ওভারেরই খেলা হবে।


এ রিপোর্ট লেখার সময় ওয়েস্ট ইন্ডিজের রান ৭ ওভারে ২ উইকেট হারিয়ে ২৬। জশুয়া ডি সিলভাকে ফিরিয়েছেন সেই মোস্তাফিজুর রহমান। ৮ রান নিয়ে ব্যাট করছেন ম্যাকার্থি এবং ৩ রান নিয়ে ব্যাট করছেন জেসন মোহাম্মদ।


শীতকালে অসময়ের বৃষ্টি। বেলা পৌনে ১২টার দিকে বেরসিক এই বৃষ্টিতে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বন্ধ হয়ে যায় বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের প্রথম ওয়ানডে ম্যাচ। ম্যাচের বয়স ছিল তখন ৩.৩ ওভার, তখনই বৃষ্টি নামে। দ্রুত মাঠকর্মীরা দৌড়ে এসে ত্রিপল দিয়ে ঢেকে দেন উইকেট।


বৃষ্টির আসার সময় ওয়েস্ট ইন্ডিজের রান ছিল ১ উইকেট হারিয়ে ১৫। ৪ রান নিয়ে আন্দ্রে ম্যাকার্থি এবং ৪ রান নিয়ে ব্যাট করছেন জশুয়া ডা সিলভা। বাংলাদেশের হয়ে বোলিং করতে এসেই নিজের প্রথম ওভারের দ্বিতীয় বলে উইকেট নেন মোস্তাফিজুর রহমান। আউট হয়েছেন সুনিল অ্যামব্রিস।


টসের আগেও ভয় জাগিয়েছিল বৃষ্টি। টসের মিনিট ত্রিশেক আগে গুড়িগুড়ি বৃষ্টিতে তুলে ফেলা হয় পিচে পুতে রাখা স্ট্যাম্প, ঢেকে দেয়া হয় পাতলা কভার দিয়ে, বাইরে থেকে নিয়ে আসা হয় ভারী কভার, কুয়াশার কারণে আগে থেকেই জ্বলছিল ফ্লাডলাইটও। তবে সব শঙ্কা দূর হয়েছে দশ মিনিটের মধ্যে পূব আকাশে সূর্য উঁকি দিতেই।


প্রাথমিক অনিশ্চয়তা কাটিয়ে যথাসময়েই দশ মাসেরও বেশি সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামছে বাংলাদেশ দল। যেখানে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। স্বাগতিকদের আমন্ত্রণে আগে ব্যাটিং পেলো ওয়েস্ট ইন্ডিজ।