বন্যা সহনশীল ধান বীজ পেলো জামালপুরের ৭ হাজার কৃষক

নিজস্ব প্রতিবেদক
ইয়ামিন মিয়া- জেলা প্রতিনিধি, জামালপুর
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৫শে জুন ২০২০ ০১:২৩ অপরাহ্ন
বন্যা সহনশীল ধান বীজ পেলো জামালপুরের ৭ হাজার কৃষক

প্রাণঘাতি করোনা ভাইরাস পরিস্থিতিতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত প্রান্তিক কৃষকেরা আসন্ন আমন ধানের মৌসুমের জন্য অনেক ক্ষেত্রেই বীজ কিনতে সমস্যার সম্মুখীন হচ্ছেন। তাই প্রান্তিক কৃষকদের পাশে দাঁড়িয়েছে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর এনএসভিসি প্রকল্প।

অস্ট্রেলিয়ান সরকারের অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন এবং উন্নয়ন সংঘ বাস্তবায়িত এনএসভিসি প্রকল্পের আওতায় জামালপুরে ৩টি উপজেলার ২১টি ইউনিয়নে ৭ হাজার প্রান্তিক কৃষকদের মাঝে বন্যা সহনশীল ব্রি ধান ৫২ বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে ইসলামপুর সদরের গঙ্গাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ৩২৪ জন কৃষকদের মাঝে ৫কেজি করে বীজ বিতরণ করেন ইসলামপুর সদর ইউপি’র চেয়ারম্যান হাবিবুর রহমান শাহিন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি উপ-সহকারী মো.মিজানুর রহমান,লেখক ও মুক্তিযোদ্ধা মো.আব্দুল গফুর প্রধান,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কৃষি বিশেষজ্ঞ সুনীল কুমার মৃধা এবং উন্নয়ন সংঘের সাব-ডিস্ট্রিক্ট কোর্ডিনেটর বিজন কুমার দেবসহ এনএসভিসি প্রকল্পের উপকারভোগীরা।

পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহারের গুরুত্ব, সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলার প্রয়োজনীয়সহ নিজেকে সুরক্ষায় বিভিন্ন বিষয়ের ওপর আলোকপাত করে প্রণীত প্রচারপত্র বিতরণ করা হয়।

জানা গেছে,জেলার সদর উপজেলায় ৩ হাজার এবং ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলায় ২ হাজার করে মোট ৭ হাজার প্রান্তিক কৃষক পরিবারের মাঝে ৫ কেজি করে বন্যা সহনশীল ব্রি ধান ৫২ বীজ বিতরণ করা হয়েছে।