ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রশিবিরের পূর্ণাঙ্গ কমিটি শিগগিরই ঘোষণা: মঞ্জুরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ২২শে সেপ্টেম্বর ২০২৪ ১১:৫৭ পূর্বাহ্ন
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রশিবিরের পূর্ণাঙ্গ কমিটি শিগগিরই ঘোষণা: মঞ্জুরুল ইসলাম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার ইসলামী ছাত্রশিবিরের পূর্ণাঙ্গ কমিটি শিগগিরই ঘোষণা করা হবে। সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম শনিবার রাতে এক সাক্ষাৎকারে এ তথ্য নিশ্চিত করেছেন। 


সাদিক কায়েম সম্পর্কে কথা বলতে গিয়ে শিবির সভাপতি জানান, তিনি ঢাবি শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে বৈঠকে সাদিক কায়েম সংগঠনের প্রতিনিধিত্ব করেছেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লাউঞ্জে প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে আলোচনার সময় নিজেকে শিবিরের ঢাবি শাখার সভাপতি হিসেবে পরিচয় দেন সাদিক কায়েম।


সাদিক কায়েম ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের ছাত্র। তিনি খাগড়াছড়ি শহরের বাজার এলাকার বাসিন্দা। মেধাবী এই তরুণ স্নাতক এবং স্নাতকোত্তর ফলাফলে নিজ বিভাগে তৃতীয় স্থান অধিকার করেন। স্নাতকে তার সিজিপিএ ছিল ৩.৭৮, তবে স্নাতকোত্তরের সিজিপিএ সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হয়নি।


মঞ্জুরুল ইসলাম বলেন, “শিবিরের কেন্দ্রীয় নেতৃত্ব এবং ঢাবি শাখার সদস্যদের সঙ্গে পরামর্শের পর আমরা শিগগিরই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করব। এটি সংগঠনের কার্যক্রমকে আরও গতিশীল করবে এবং আমাদের লক্ষ্য পূরণের জন্য সহায়ক হবে।”


উল্লেখ্য, ইসলামী ছাত্রশিবির দেশের শিক্ষা প্রতিষ্ঠানে একটি সক্রিয় ছাত্র সংগঠন হিসেবে পরিচিত। সংগঠনটি ছাত্রদের অধিকার, শিক্ষা ও সামাজিক ন্যায়বিচার নিয়ে কাজ করে। সম্প্রতি ঢাবি শাখার কার্যক্রমের ব্যাপকতা এবং সংগঠনটির জনসম্পৃক্ততা বৃদ্ধি পাওয়ায় নতুন নেতৃত্বের প্রত্যাশা বাড়ছে।


সাধারণ ছাত্রদের মধ্যে নতুন কমিটির ব্যাপারে আগ্রহ দেখা যাচ্ছে। তারা আশা করছেন, নতুন নেতৃত্ব বিশ্ববিদ্যালয়ের পরিবেশকে আরও উৎসাহিত করবে এবং ছাত্রদের সমস্যা সমাধানে কার্যকরী পদক্ষেপ নেবে। 


এই পরিস্থিতিতে, শিক্ষার্থীদের মধ্যে আলোচনা চলছে, কীভাবে নতুন কমিটি তাদের আশা ও চাহিদার প্রতিফলন ঘটাতে পারে। শিবিরের নেতৃবৃন্দের উপর বিশ্বাস রেখে ছাত্রসমাজ তাদের জন্য একটি শক্তিশালী সংগঠন গড়তে আগ্রহী।