সরকারি প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীদের বিক্ষোভে উত্তাল শাহবাগ

নিজস্ব প্রতিবেদক
সোলাইমান শিকদার - স্টাফ রিপোর্টার
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ১১:৫৩ পূর্বাহ্ন
সরকারি প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীদের বিক্ষোভে উত্তাল শাহবাগ

রাজধানীর শাহবাগ মোড় শনিবার (১৯ অক্টোবর) সকালে সরকারি প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীদের বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে। চাকরি জাতীয়করণের দাবিতে বিভিন্ন ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে হাজার হাজার কর্মী সড়কে নেমে আসেন। 


সকাল ১০টার দিকে কয়েকশ কর্মচারী শাহবাগে জড়ো হয়ে সড়ক অবরোধ শুরু করেন, যার ফলে এই ব্যস্ততম মোড়ে যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, বিক্ষোভের কারণে অনেক যাত্রীকে বাস থেকে নেমে হেঁটে গন্তব্যে যেতে দেখা যায়। 


বিক্ষোভরত কর্মীদের দাবি, দীর্ঘদিন ধরে তারা নিম্ন বেতন এবং অনিশ্চিত চাকরির সমস্যার সম্মুখীন হচ্ছেন। তারা সরকারের কাছে তাদের চাকরি জাতীয়করণের পাশাপাশি স্থায়ী কর্মী হিসেবে স্বীকৃতি দাবি করছেন। আন্দোলনকারীদের মধ্যে নাছোড়বান্দা মনোভাব স্পষ্ট; তারা জানিয়েছেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের এই অন্দোলন চলবে।


অবরোধের কারণে আশেপাশের যানবাহনগুলোতে ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে, ফলে ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। বিক্ষোভের কারণে শাহবাগ এলাকার ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে সাধারণত দিনের শুরুতে যে সজাগতা থাকে, তা এখন বন্ধ হয়ে গেছে। 


কর্মীরা জানান, সরকারের পক্ষ থেকে তাদের দাবি নিয়ে আলোচনা না হলে তারা আরও বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবেন। এদিকে কর্তৃপক্ষের পক্ষ থেকে পরিস্থিতি স্বাভাবিক করতে কোন পদক্ষেপ নেওয়া হয়েছে কিনা, তা এখনও পরিষ্কার নয়।