কলাপাড়ায় যাত্রীবাহী বাস থেকে ইলিশসহ ২৭ মন সামুদ্রিক মাছ জব্দ

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: শুক্রবার ৫ই জুলাই ২০২৪ ০৬:১৫ অপরাহ্ন
কলাপাড়ায় যাত্রীবাহী বাস থেকে  ইলিশসহ ২৭ মন সামুদ্রিক মাছ জব্দ

৬৫ দিনের মাছ শিকারের নিষেধাজ্ঞা অমান্য করে গভীর সমুদ্রে মাছ শিকার করে রাতের আঁধারে যাত্রীবাহী বাসে করে পাচারের সময় তিনটি বাস থেকে ২৩০ টি বক্সে থাকা জাটকা ইলিশসহ ২৭ মন সামুদ্রিক মাছ জব্দ করেছে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ। 


বৃহস্পতিবার রাত নয়টার দিকে কুয়াকাটা-কলাপাড়া সড়কের শেখ কামাল সেতুর টোল প্লাজা এলাকায় উপজেলা সহকারী কমিশনার( ভূমি) কৌশিক আহমেদ ও সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত তিনটি বাস থেকে এ মাছ জব্দ করেন। জব্দকৃত এসব মাছ রাতেই বিভিন্ন এতিম খানা ও মাদ্রসার ছাত্রদের মাঝে বিতরণ করা হয়।


উপজেলা সহকারী কমিশনার( ভূমি)  ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কৌশিক আহমেদ জানান, নিষিদ্ধ  মাছ পরিবহনে নিয়ে যাওয়ার সময় তিনটি যাত্রীবাহী বাসের চালককে ৩০ হাজার টাকা  জরিমানা করা হয়েছে। 


উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, ২০০ কেজি জাটকা ইলিশসহ ৮৬০ কেজি পােয়া, ডান্ডি ও লইট্রা ও বিভিন্ন সামুদ্রিক মাছ জব্দ করা হয়েছে। যা রাতেই বিভিন্ন এতিমখানা ও দুঃস্থ্যদের মধ্যে বিতরণ করা হয়েছে। ৬৫ দিন সমুদ্রে মাছ শিকারে নিষেধাজ্ঞা চলাকালীন সাগরে ও সড়কে তাদের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।