শ্রীমঙ্গলে কৃষি উপকরণ ও চেক বিতরণ করলেন কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির থানা প্রতিনিধি শ্রীমঙ্গল , মৌলভীবাজার
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৪ঠা জুলাই ২০২৪ ০৭:২৫ অপরাহ্ন
শ্রীমঙ্গলে কৃষি উপকরণ ও চেক বিতরণ করলেন কৃষিমন্ত্রী

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কৃষকদের মাঝে কৃষি উপকরণ ও যন্ত্রপাতি বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন কৃষি মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। 


বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে তিনটি পৃথক অনুষ্ঠানে কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষি উপকরণ, জটিল রোগীদের মাঝে অনুদানের টাকার চেক বিতরণ এবং খরিপ-২ মৌসুমের সবজি বীজ, রাসায়নিক সার, নেট, ঝাঁঝড়ি, ফলের চারা বিতরণ করেন।


শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব এর সভাপতিত্বে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে কৃষকদের মাঝে বিনামূল্যে ৫ থেকে ১০ কেজি করে সার, বীজ প্রদান করা হয়। এ কর্মসূচির আওতায় মোট ৩ হাজার ৬০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে পর্যায়ক্রমে সার ও বীজ প্রদান করা হবে। আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ৩০ জন করে ভুট্রা মাড়াই যন্ত্র,পাওয়ার স্পেয়ার, এলএলপি ও হোস পাইপ যন্ত্র বিতরণ করা হয়।


এদিকে অনাবাদি পতিত ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় মুজিব নগর আশ্রয়ণে (মাজডিহি) ৬’শ জন কৃষকদের মাঝে খরিপ-২ মৌসুমের সবজি বীজ, রাসায়নিক সার, নেট, ঝাঁঝড়ি, ফলের চারা ও সাইনবোর্ড বিতরণ করেন কৃষিমন্ত্রী।


এছাড়া উপজেলা সমাজসেবা অধিদপ্তর কর্তৃক সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জল্মগত হৃদরোগ, থ্যালাসেমিয়া আক্রান্ত ১৩ জন রোগীর মাঝে ৬ লক্ষ ৫০ হাজার টাকার চেক বিতরণ করেন কৃষিমন্ত্রী। 


অনুষ্ঠানর উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মৌলভীবাজার এর উপ-পরিচালক সামসুদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালক মো. রকিব উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মহিউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব ভেবুল, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাজু দেব রিটন, মহিলা ভাইস চেয়ারম্যান হাজেরা খাতুন, শ্রীমঙ্গল থানা ওসি (অপারেশন) তাপস চন্দ্র রায় প্রমুখ।