মুলাদীর জয়ন্তী নদীতে ভাসছিল অভিনেতা এটিএম শামসুজ্জামানের ছেলের মরদেহ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: সোমবার ৩০শে অক্টোবর ২০২৩ ০৮:০০ অপরাহ্ন
মুলাদীর জয়ন্তী নদীতে ভাসছিল অভিনেতা এটিএম শামসুজ্জামানের ছেলের মরদেহ

বরিশালের মুলাদী উপজেলার জয়ন্তী থেকে প্রয়াত অভিনেতা এটিএম শামসুজ্জামানের ছেলে এটিএম খালেকুজ্জামানের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুর ২টার দিকে উপজেলার নাজিরপুর ইউনিয়নের নাসিরহাট এলাকায় জয়ন্তী নদী থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ। সন্ধ্যা ৭টার দিকে মরদেহটি ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন মুলাদী থানার অফিসার ইনচার্জ মো. মাহাবুবুর রহমান জানিয়েছেন। এদিকে উদ্ধারকৃত মরদেহটি প্রয়াত অভিনেতা এটিএম শামসুজ্জামানের ছেলে এটিএম খালেকুজ্জামানের বলে নিশ্চিত করেছেন ঢাকার সূত্রাপুর থানার ওসি মঈনুল ইসলাম।


সূত্রাপুর থানার ওসি মঈনুল ইসলাম বলেন, মুলাদী থানার ওসি বিষয়টি জানানোর পর পরিবারের সঙ্গে যোগাযোগ করেছি। নিহত খালেকুজ্জামানের মা জানিয়েছেন, গত ২৫ অক্টোবর বাসা থেকে খুলনা যাওয়ার কথা বলে বের হয়। ২৭ অক্টোবর তার মায়ের সঙ্গে শেষ কথা বলে। ওই সময় কথা বললেও তিনি কোথায় অবস্থান করছেন তা জানায়নি বলে জানান খালেকুজ্জামানের মা। খবর পাওয়ার পর তার পরিবারের সদস্যরা বরিশালে রওয়ানা হয়েছেন।


মুলাদী থানার ওসি মাহাবুবুর রহমান জানান, অর্ধগলিত লাশটি ভাসতে দেখে এলাকাবাসী থানায় খবর দেন। সেখানে পুলিশ পাঠিয়ে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসলে মরদেহের সঙ্গে একটি জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে। সেখানে ঢাকার সূত্রাপুর থানার দেবেন্দ্রনাথ দাস লেনের ৪৬নং বাসার ঠিকানা দেওয়া হয়েছে। পিতার নাম এটিএম শামসুজ্জামান লেখা রয়েছে। পরে সূত্রাপুর থানায় যোগাযোগ করে নিশ্চিত হওয়া গেছে লাশটি অভিনেতা শামসুজ্জামানের ছেলের।


ওসি আরও জানান, ধারণা করা হচ্ছে ৪ থেকে ৫ দিন মরদেহ নদীতে ভাসছিল। এ কারণে মরদেহে পচন ধরেছে। পচনের কারণে শরীরে কোনও আঘাতের চিহ্ন আছে কিনা বোঝা যাচ্ছে না। তার পরনে শার্ট ও জিন্সের প্যান্ট ছিল।