নেত্রকোণায় ইনস্টিটিউট লেভেল স্কিল কম্পিটিশন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
এ কে এম আব্দুল্লাহ, জেলা প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশিত: শনিবার ১৭ই জুন ২০২৩ ০৬:১৪ অপরাহ্ন
নেত্রকোণায় ইনস্টিটিউট লেভেল স্কিল কম্পিটিশন অনুষ্ঠিত

'স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ শেখ হাসিনার বাংলাদেশ, একটাই লক্ষ্য হতে হবে দক্ষ ' এই স্লোগানকে সমানে রেখে নেত্রকোণায় অনুষ্ঠিত হয়ে গেল ইনস্টিটিউট লেভেল স্কিল কম্পিটিশন ২০২৩ উপলক্ষে এক উদ্ভাবনী মেলা।


আজ শনিবার দুপুরে নেত্রকোণা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ তার নিজস্ব ক্যাম্পাসে এই প্রতিযোগীতার আয়োজন করে।এই প্রতিযোগীতায় বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ১৫ টি দল তাদের উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে অংশগ্রহণ করে। এ উপলক্ষে টিএসসি ক্যাম্পাসে এক সমাপনী অনুষ্ঠানের আয়োজন করে। 


টিএসসির ভারপ্রাপ্ত অধ্যক্ষ রতন কুমার পন্ডিতের সভাপতিত্বে ও জুনিয়র ইনস্ট্রাকটর ওয়েল্ডিং  আবুল বাসারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট আশিক নুর। এ সময় তিনি তার বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মানের প্রত্যয় ঘোষণা করেছেন।এজন্য দক্ষ জনশক্তি গড়ে তোলা প্রয়োজন। আজকের শিক্ষার্থীরা তাদের উদ্ভাবনী প্রযুক্তির মাধ্যমে নিজেদেরকে দক্ষ করে গড়ে তুলবে। এটাই সকলের প্রত্যাশা।


এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দুর্গাপুর টিএসসি'র অধ্যক্ষ বিপ্লব বিকাশ পাল, রুজেল শিক্ষা পল্লীর অধ্যক্ষ নূরুল আলম হাদী রুজেল প্রমুখ।


উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি বিজয়ী প্রথম , দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী দলের মধ্যে সনদপত্র বিতরণ করেন।