ওসি'র হাতে অস্ত্র জমা দিয়ে শান্তির পথে থাকার শপথ

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: শনিবার ৬ই মে ২০২৩ ০৭:২৫ অপরাহ্ন
ওসি'র হাতে অস্ত্র জমা দিয়ে শান্তির পথে থাকার শপথ

মাদারীপুরের ডাসার উপজেলার বালিগ্রাম ইউনিয়নের খাতিয়াল গ্রামের মল্লিক গ্রুপ ও খান গ্রুপের মাঝে আধিপত্য বিস্তার নিয়ে দন্দ চলে আসছে দীর্ঘ ৩৫ বছর। এতে দুগ্রুপের মধ্যে অসংখ্য মামলা হয়। কিছু মামলা শেষ হলে কিছু মামলা এখনও চলমান রয়েছে। 


পুলিশ প্রশাসনের মাধ্যমে দুগ্রুপের মধ্যে দীর্ঘ দিনের বিরোধ নিস্পতির বৈঠক হয় একাধিক। 


তারই ধারাবাহিকতায় ডাসার থানার ওসি মোঃ হাসানুজ্জামান এর উদ্যোগে মল্লিক গ্রুপ ও খান গ্রুপ আগামী দিনগুলো শান্তির পথে পথ চলার প্রত্যয়ে শপথ করে ডাসার থানার ওসি মোঃ হাসানুজ্জামান এর হাতে দেশীয় অস্ত্র জমা দেন।


গতকাল শুক্রবার সন্ধ্যার একটু আগে বিটপুলিশিং অনুষ্ঠানে হাজারো গ্রামবাসীর সম্মুখে এ সমস্ত দেশীয় অস্ত্র জমা দিয়ে শপথ গ্রহণ ও দোয়া মোনাজাত করা হয়। 


এ সময় উপস্থিত ছিলেন,ডাসার থানার ওসি তদন্ত মোঃ মনজুরুল ইসলাম, এসআই শাহীন মিয়া, আলী আকবর, বালিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান খান, ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মতিন মোল্লা, সহ সভাপতি মতিউর রহমান হাওলাদার, যুগ্ন সাধারন সম্পাদক সরোয়ার হোসেন মুন্সিসহ অত্র এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।


এ সময় ডাসার থানার ওসি মোঃ হাসানুজ্জামান বলেন, আপনারা দু গ্রুগ আজ এ সমাজে যে দৃষ্টান্ত উপহার দিলেন তার আপনাদের পরবর্তি প্রজন্মের কাছে ইতিহাস হয়ে থাকবে।


আমরা চাই আপনাদের সন্তানরা এ সমাজে সম্মানের স্থানে থেকে বসবাস করুক। কারন হানাহানি কখনও সমাজে শান্তি দেয় না। যাদের নামে একাধিক মামলা থাকে,তারা কখনও সরকারি চাকুরিও পায় না। তাই আপনার সন্তানের ভবিষ্যত আপনার কর্মের উপর নির্ভর করে। আমরা চাই আপনারা ভাল থাকেন,সমাজের উন্নয়নে ভাল কাজ করুন। আপনার সন্তানও বড় অফিসার হয়ে আপনাদের মুখ উজ্জল ও সমাজকে আলোকিত করুক। আজ শান্তির পথে আগামী পথ চলার প্রত্যায়ে এখানে আগত হাজারো মানুষ যে শপথ নিলেন, তা চীর স্মরণীয় হয়ে থাকবে।