বজ্রপাতে প্রাণ গেল সিলেটের তিন শিশুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শনিবার ২২শে এপ্রিল ২০২৩ ১২:০০ পূর্বাহ্ন
বজ্রপাতে প্রাণ গেল সিলেটের তিন শিশুর

বজ্রপাতে সিলেটের জৈন্তাপুরে তিন শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার (২১ এপ্রিল) পৃথক বজ্রপাতে এসব মৃত্যুর ঘটনা ঘটে।সকাল ১১টায় প্রথম বজ্রপাতে প্রাণহানির ঘটনা ঘটে উপজেলার দরবস্ত ইউনিয়নের বিসনাটেক গ্রামে। এ ঘটনায় দুই শিশুর মৃত্যু হয়। এছাড়া বিকেল সাড়ে ৪টায় জৈন্তাপুর ইউনিয়নের ৪ নং বাংলাবাজার বেঙ্গল স্টোন ক্রাশার এলাকায় বজ্রপাতে প্রাণ হারায় অপর এক শিশু।জেলা প্রশাসকের পক্ষ থেকে নিহতদের পরিবারে সহায়তার দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে৷


স্থানীয়রা জানায়, সকাল ১১টায় উপজেলার বিসনাটেক গ্রামে বৃষ্টির আগে থেকেই আম কুড়াতে ছিল সুলেমান আহমদের ছেলে নাঈম আহমদ (৮) এবং দেলোয়ার হোসেনের মেয়ে আঞ্জুমা বেগম (৬)। এসময় বজ্রপাতসহ বৃষ্টি শুরু হয়। এতে আহত হয় এ দুই শিশু। স্থানীয়রা দুই শিশুকে উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। শিশু দুটি সম্পর্কে মামাতো বোন ও ফুফাতো ভাই।


একইদিন বিকেল সাড়ে ৪টায় জৈন্তাপুর ইউনিয়নের ৪ নম্বর বাংলাবাজারে বেঙ্গল স্টোন ক্রাশার সংলগ্ন পাথর সাইটে অপর মৃত্যুর ঘটনা ঘটে। বজ্রপাতে বাংলাবাজার গ্রামের আলম মিয়ার ছেলে ১০ বছর বয়সী শিশু ইমন মারা যায়।


বজ্রপাতের ঘটনার তিন শিশুর মৃত্যুর খবর পেয়ে জৈন্তাপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী কমিশনার (এসিল্যান্ড) রিপামনি দেবী শোকাহত পরিবারগুলোকে দেখতে যান এবং ঘটনার খোঁজখবর নেন৷পরে সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমানের পক্ষ থেকে নগদ ২০ হাজার করে তিনটি পরিবারকে মোট ৬০ হাজার টাকা সহায়তা দেওয়ার ঘোষণা দেয়।