গোয়ালন্দে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবসে মহড়া অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ১০ই মার্চ ২০২৩ ০৭:২৪ অপরাহ্ন
গোয়ালন্দে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবসে মহড়া অনুষ্ঠিত

"স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দূর্যোগ প্রস্তুতি সবসময় " -এ প্রতিপাদ্য কে সামনে রেখে রাজবাড়ীর গোয়ালন্দে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে। শুক্রবার (১০ মার্চ) সকাল ১০ টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে  গোয়ালন্দ নাজির উদ্দিন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে এক মহড়া অনুষ্ঠিত হয়।


গোয়ালন্দ উপজেলা নির্বাহী মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সী।


এছাড়া অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ মন্ডল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হাসান, গোয়ালন্দ নাজির উদ্দিন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান,উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, গোয়ালন্দ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসার মো. মোকলেছুর রহমান প্রমূখ।


উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ মন্ডলের সার্বিক ব্যবস্থাপনায় এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা আগুন লাগলে কিভাবে নিয়ন্ত্রণ ও উদ্ধার তৎপরতা চালাতে হবে তা মহড়ার মাধ্যমে তুলে ধরেন। এছাড়াও গ্যাস সিলিন্ডারে অগ্নিকান্ড ঘটলে কিভাবে নিয়ন্ত্রণ করতে হয় তার কৌশল প্রদর্শন করেন।