বালিয়াডাঙ্গীতে ৪৪তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহে বিজ্ঞান মেলা

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও
প্রকাশিত: সোমবার ৫ই ডিসেম্বর ২০২২ ০৬:২০ অপরাহ্ন
বালিয়াডাঙ্গীতে ৪৪তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহে বিজ্ঞান মেলা

৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ,বিজ্ঞান মেলা এবং ৪৪তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের আয়োজনে সোমবার ৫ই ডিসেম্বর দুপুরে বালিয়াডাঙ্গী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় হলরুমে এ মেলার অনুষ্ঠিত হয়।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলী আসলাম জুয়েল।


আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পুর্বে বিজ্ঞান মেলায় আসা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্টোলগুলো পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল,উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার,মাধ্যমিক শিক্ষা অফিসার মোসারফ হোসেন,বালিয়াডাঙ্গী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় প্রধান ড.টি এম মাহবুবর রহমান,সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান জাহাঙ্গীর আলম ও ইউএনও অফিস সহকারী চান প্রসাদসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষিকাগণ।


পরে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার এর  সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা মো.মোশারফ হোসেন,সাংবাদিক হারুন অর রশিদ,বালিয়াডাঙ্গী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম,বালিয়াডাঙ্গী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড.টি এম মাহবুবর রহমান,বিজ্ঞান প্রযুক্তি কলেজের প্রভাষক কৃষ্ট মোহন সিংহ প্রমুখ।


উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার বিজ্ঞান মনস্ক ছাত্র ছাত্রীদের উৎসাহ প্রদানের জন্য মঙ্গলবার দুপুরে সমাপনীতে(৬ ডিসেম্বর) একটি সিনেমা প্রর্দশনের ঘোষণা দেন। তিনি বলেন এ সিনেমাটি দেখে  ছাত্র-ছাত্রীরা বিজ্ঞান উদভাবনীতে উৎসাহীত হবে।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বালিয়াডাঙ্গী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক পয়দুল ইসলাম।