গোয়ালন্দে সৈয়দ উদ্দিন মাষ্টারের জানাযা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১লা ডিসেম্বর ২০২২ ০৬:১৪ অপরাহ্ন
গোয়ালন্দে সৈয়দ উদ্দিন মাষ্টারের জানাযা সম্পন্ন

রাজবাড়ী জেলার ঐতিহ্যবাহী গোয়ালন্দ নাজির উদ্দিন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ক্রীড়া শিক্ষক সৈয়দ উদ্দিন মিয়া ওরফে সৈজদ্দিন মাষ্টার বুধবার (৩০ নভেম্বর) দিবাগত রাতে নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাহী রাজিউন)।


বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে গোয়ালন্দ পৌরসভার মসজিদ পাড়া জামে মসজিদ চত্বরে তাঁর জানাযা নামাজ অনুষ্ঠিত হয়েছে এবং তার পৌর কবরস্থানে দাফন সম্পর্ণ করা হয়।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি চার মেয়ে ও এক ছেলের জনক। মৃত্যুকালে তিনি তিন মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।


নিহতের পরিবার জানায়, গোয়ালন্দ উপজেলার জনপ্রিয় ক্রীড়া শিক্ষক সৈয়দ উদ্দিন মিয়া গোয়ালন্দ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড বিপেন রায়ের পাড়া গ্রামে ১৯৩৫ সালের ১৭ ফেব্রুয়ারী জন্ম গ্রহণ করেন। দীর্ঘ চাকুরী জীবনে তিনি নাজির উদ্দিন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা শুরু করে ওই বিদ্যালয়ে অবসর গ্রহণ করেন।


তিনি একজন জনপ্রিয় স্কাউট লিডার এবং জনপ্রিয় ক্রীড়া শিক্ষক ছিলেন। স্কাউটের সুবাদে তিনি বাংলাদেশের বিভিন্ন জেলা সহ ভারত, চীনসহ বিশ্বের কয়েকটি দেশ ভ্রমণ করেন। তিনি বেশ কয়েকদিন ধরে ডায়াবেটিকস সহ বার্ধক্যজনিত কারনে নানা রোগে ভুগছিলেন। বুধবার (৩০ নভেম্বর) দিবাগত রাত সোয়া ৮ টার দিকে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। বেশ কয়েক বছর আগেই তাঁর স্ত্রী, এক মেয়ে ও একমাত্র ছেলে মারা যান।