পাংশায় ছিনতাই হওয়া ১০ লক্ষ টাকা উদ্ধারসহ, আটক ১

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৭শে অক্টোবর ২০২২ ০৪:১৩ অপরাহ্ন
পাংশায় ছিনতাই হওয়া ১০ লক্ষ টাকা উদ্ধারসহ, আটক ১

রাজবাড়ীর পাংশায় ১০ লক্ষ্য টাকা ও একটি মোটরসাইকেলসহ এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ।গ্রেফতারকৃত ব্যক্তি পাংশা পৌর এলাকার নারায়ণপুর গ্রামের মোঃ আজিজুল মন্ডলের ছেলে মোঃ খালিদ বিন ওয়ালিদ।


বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল ৯টায় পাংশা থানায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ মাসুদুর রহমান।প্রেস ব্রিফিংয়ে জানা যায়, গত ১৬ অক্টোবর নগদ কোম্পানির ম্যানেজার দুলাল চক্রবর্তী রাজবাড়ী অগ্রনী ব্যাংকের শাখা হতে ২৪ লক্ষ  টাকা উত্তোলন করে ১৪ লক্ষ টাকা রাজবাড়ী শহরের নগদের একটি শাখায় 


 দিয়ে বাকি ১০ লক্ষ টাকা নিয়ে পাংশার উদ্দেশ্য রওনা করে পাংশা কলেজ মোড় নামক স্থানে পৌঁছালে রাজবাড়ী থেকে তার পিছু নেওয়া ছিনতাইকারীরা মোটরসাইকেল যোগে এসে নগদের ম্যানেজার দুলাল চক্রবর্তীর মোটরসাইকেল গতি রোধ করে তার কাছে থাকা একটি স্কুল ব্যাগ ভর্তি ১০ লক্ষ টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। একপর্যায়ে তাদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। ধস্তাধস্তির মধ্যে ছিনতাইকারীর দুই সদস্য ম্যানেজারকে কিল ঘুষি মারতে থাকে, পরে ছিনতাইকারীদের কাছে থাকা ধারালো চোরা দিয়ে ম্যানেজারের বাম হাতের কচির উপর ও বুকের উপর কোপ দিয়া রক্তাক্ত যখন করে এবং ভয় প্রীতি দেখায়।


এক পর্যায়ে কুষ্টিয়াগামী একটি মাইক্রোবাসের ড্রাইভার ছিনতাইয়ের বিষয়টি টের পেয়ে গাড়ি রাস্তার মাঝে দার করিয়ে ছিনতাইকারী ছিনতাইকারী বলে চেঁচামেচি করতে থাকে এ সময় আশেপাশের লোকজন এগিয়ে আসে এবং ঘটনার অদূরে থাকা কর্মরত পুলিশ কর্মকর্তা এসআই মিজানুর রহমান সহ-সঙ্গীয় ফোর্স ছুটে আসে। তখন ছিনতাইকারীরা মোটরসাইকেল যোগে পালিয়ে যায়।


পরে এস আই মিজানুর রহমান ঘটনার স্থান হতে ১০ লক্ষ টাকা উদ্ধার করে ও আহত ম্যানেজারকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করেন।পরে গত ১৮ অক্টোবর নগদের ম্যানেজার দুলাল চক্রবর্তী পাংশা থানায় বাদী হয়ে ৩জনকে আসামি করে  মামলা দায়ের করেন। গত বুধবার (২৬ অক্টোবর) পাংশা পৌর এলাকার নারায়নপুর হতে মোটরসাইকেল উদ্ধারপূর্বক আসামি মোঃ খালিদ বিন ওয়ালিদকে গ্রেফতার করে পাংশা থানা পুলিশ।


পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ মাসুদুর রহমান আরো বলেন, আমরা ঘটনার দিনই ১০ লক্ষ টাকা উদ্ধার করেছি এবং পরবর্তীকালে তার দেয়া তথ্যমতে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি লাল রংয়ের এপাচি মোটরসাইকেল উদ্ধারসহ একজন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। ছিনতাইকারী চক্রের আরো বাকি দুজনকে গ্রেফতারের চেষ্টা চলছে। তাদের বিরুদ্ধে থানায় মামলার অজু হয়েছে। গ্রেফতারকৃত আসামিকে আদালতে সোপর্দ করা হবে। তিনি আরো বলেন, উন্নত প্রযুক্তির ব্যাবহার করে পাংশা সরদার বাসস্ট্যান্ড এলাকা থেকে মোঃ খালিদ বিন ওয়ালিদকে গ্রেফতার করা হয়।