অরুয়াইলে একটি গোষ্ঠী অবাধে অন্যায় অত্যাচার করে যাচ্ছে বললেন চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: মঙ্গলবার ২৩শে আগস্ট ২০২২ ১২:১৯ পূর্বাহ্ন
অরুয়াইলে একটি গোষ্ঠী অবাধে অন্যায় অত্যাচার করে যাচ্ছে বললেন চেয়ারম্যান

অরুয়াইলে  চক্র আছে এ চক্রটি নির্মূল করার উদ্যোগ কেউ নেয় না।এ বলে সের নাম'  আসলে এসব বলে নিজেকে  রক্ষা করার জন্য' সবাই এ গোষ্ঠীটার সাথে গিয়া মিলে। প্রতিনিয়ত  অরুয়াইলে  নিরহ মানুষের উপর এরা অত্যাচার অবিচার চালিয়ে যাচ্ছে।ব্রাহ্মণবাড়িয়া সরাইলে সোমবার (২২ আগস্ট) সকাল১১টায় উপজেলা প্রশাসন আয়োজিত  মাসিক আইন-শৃঙ্খলা কমিটি সভা উপজেলা পরিষদ কার্যালয়ে  উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আরিফুল হক মৃদুলের সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.রফিক উদ্দিন ঠাকুর উপরোক্ত কথাগুলো বলেন। অরুয়াইল ইউনিয়নের বিষয়ে বলতে গিয়ে তিনি বলেন, এলাকার জন্য একটা গোষ্ঠী কোন বড় কিছু না, হিন্দুদের জায়গা সহ সরকারি জায়গা দখল করে আছে এই গোষ্ঠীর লোকজন।একটি গোষ্ঠীর মধ্যে সবাই খারাপ তা না,যারা ভাললোক আছে এদেরকে  নিয়ে তাদেরকে বোঝানোর চেষ্টা করেন। চেয়ারম্যান এসময় আরো বলেন, মাদক একেবারে নির্মূল করা সম্ভব না। তবে আমরা যদি সকলে মিলে পুলিশকে সহযোগিতা করি তাহলে সম্ভব, এলাকায় কে মাদকের সাথে জড়িত  তা আমরা জানি। আমরা সকলেই যদি যার যার এলাকায় মাদকসেবীদের নাম পুলিশকে নিরবের জানিয়ে দেই।তাহলে মাদক নির্মূল না হলেও সহনীয় পর্যায়ে চলে আসবে বললেন চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর।


উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রোকেয়া বেগম তিনি তার বক্তব্যে বলেন,  একটি মহল বিভিন্ন ইউনিয়নে গিয়ে আমাদের সম্বন্ধে বিভিন্ন ভাবে উস্কানি দিচ্ছে । এরা  বিভিন্ন জায়গায় গিয়ে উপজেলা পরিষদ নিয়ে  অপপ্রচার চালাচ্ছে তার তীব্র নিন্দা জানাই। তিনি এ সময় আরো বলেন, সরাইলে বিদ্যুতের যে পরিমাণ লোডশেডিং দেওয়া হচ্ছে। লোডশেডিংয়ের নামে বিদ্যুৎ আসা-যাওয়া আর এই গরমে মানুষের দুর্ভোগ বেড়েছে।এই দুর্ভোগ থেকে মানুষকে মুক্তি দিতে হবে।সভায়  বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া, সরাইল থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. আসলাম হোসেন, সরাইল সরকারি কলেজের অধ্যক্ষ মৃধা আহমেদুল কামাল, সভায় বক্তারা, বিদ্যুতের অসহনীয় লোডশেডিং ,মাদকের ছড়াছড়ি, যানজট, সরকারি জায়গা,ফুটপাত দখল,বাল্য বিয়ে,শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ ইট রাখা,চিহ্নিত ডাকাত  দেরকে আলোর পথে ফিরিয়ে আনার  উদ্যোগ, এ সমস্যাগুলো দ্রুত সমাধান করা হবে বলে জানান, সভার সভাপতি ইউএনও মো. আরিফুল হক মৃদুল।

এসময় ভারপ্রাপ্ত কর্মকর্তা গত মাসের মামলার পরিসংখ্যান তুলে ধরে বলেন,এই জনপদের মানুষ যেন নির্বিঘ্নে স্ব-স্ব অবস্থানে শান্তিতে বসবাস করতে পারে এর জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন,অপরাধ যারা করবে তাদের আইনের আওতায় আনা হবে। তিনি বলেন,সবার সমন্বয়ের প্রচেষ্ঠায় উপজেলায় সকল অপরাধ রোধ করা সম্ভব তিনি বলেনআমরা সকলেই যার যার অবস্থান থেকে কাজ করলে, সরাইলকে আরো সুন্দর শান্তির জনপদ গড়ে তুলা সম্ভব।সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.আবু হানিফ মিয়া,সরাইল সদর ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার, শাহবাজপুর ইউপি চেয়ারম্যান খায়রুল হুদা চৌধুরী বাদল, অরুয়াইল ইউপি চেয়ারম্যান মো.মোশাররফ হোসেন, কালিকচ্ছ চেয়ারম্যান মো.সায়েদ মিয়া,পানিশ্বর ইউপি চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান,শাহজাদাপুর ইউপি চেয়ারম্যান মোছা. আছমা বেগম,নোয়াগাঁ ইউপি চেয়ারম্যান মনসুর হোসেন,উপজেলা শিক্ষা কর্মকর্তা মো.আবদুল আজিজ, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ, সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর ছিদ্দিক, উপজেলা  যুব উন্নয়ন কর্মকর্তা মোছা. নাজমা বেগম, সরাইল উপজেলা রিপোর্টার্স ইউনিটি সাধারণ সম্পাদক মো.তাসলিম উদ্দিন, অরুয়াইল বাজার কমিটির সাধারণ সম্পাদক মো. আবু তালেব মিয়া, প্রমুখ।