সরাইলে পানিবন্দি মানুষের পাশে ইউএনও মৃদুল

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৩শে জুন ২০২২ ০৪:১৪ অপরাহ্ন
সরাইলে পানিবন্দি মানুষের পাশে ইউএনও মৃদুল

ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ভাটি অঞ্চলে কয়েকদিনের মুষলধারে বৃষ্টি আর উজানের পাহাড়ি ঢলে মেঘনাওতিতাস নদীর পানি বৃদ্ধি ও রাত- দিন নতুন এলাকায় তলিয়ে গেছে। সরাইল উপজেলার বিভিন্ন এলাকায় পানি বৃদ্ধি পেয়ে তলিয়ে গেছে পানি উঠেছে উপজেলার আশ্রয় প্রকল্প এলাকাসহ। পানিবন্দি হয়ে পড়েছে সরাইল উপজেলার শত শত পরিবার।


সরাইল উপজেলার আশ্রয় প্রকল্পে ঘরে বসবাস কারি ও গ্রামে গ্রামে গিয়ে পানিবন্দি মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন সরাইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আরিফুল হক মৃদুল।সরাইল উপজেলা ভাটি অঞ্চল এলাকা পানিতে ডুবে আছে। সেই সব এলাকায় নৌকা নিয়ে ঘরে ঘরে জীবনের ঝুঁকি নিয়ে বুধবার (২২জুন) বিকেলে  উপজেলার কালীকচ্ছ ইউনিয়নের কাবিতারা আশ্রয়ন প্রকল্প ও গ্রামের পানিবন্দী মানুষের মাঝে  প্রধানমন্ত্রীর পক্ষে জেলা প্রশাসনের খাদ্যসামগ্রী বিতরণ করেছেন ইউএনও মো.আরিফুল হক মৃদুল। এছাড়া এ এলাকার আশ্রয় নেয়া ৩৫টি পরিবারের লোকজনের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়।


অফিস সুত্রে জানান, পরিবারের জন্য,চাল ১৫ কেজি- ডাল-১ কেজি-আলু-২ কেজি- চিনি-১কেজি-তেল-১ লিটার-লবন-১ কেজি -দুধ-২০০ গ্রাম-মোম- ১বক্স- মেচ-১বক্স সাবান- ১ টা- করে তাদের দেওয়া হয়েছে ৩৫টি পরিবারের মধ্যে। বিতরণে সময় সঙ্গে ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রাজকুমার শীলসহ আরোও অনেকে। সরাইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)  মো.আরিফুল হক মৃদুল বলেন, উপজেলার  কালীকচ্ছ ইউনিয়নের কাবিতারা আশ্রয়ন প্রকল্প এবং সংশ্লিষ্ট এলাকায় পানিবন্দী মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে জেলা প্রশাসনের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।তিনি বলেন, ৩৫ টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী  বিতরণ হিসেবে চাল,ডাল ও সাবান বিতরণ করা হয়েছে।