মেহেরপুরের সড়কে মৃত্যুর মিছিল, জনসচেতনতায় ভিবিডি

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: বুধবার ১লা ডিসেম্বর ২০২১ ১২:৪৪ অপরাহ্ন
মেহেরপুরের সড়কে মৃত্যুর মিছিল, জনসচেতনতায় ভিবিডি

একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। সড়ক দুর্ঘটনা বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত ও মর্মস্পর্শী   ঘটনা। প্রতিদিনই সড়ক দুর্ঘটনা কেড়ে নিচ্ছে তরতাজা প্রাণ। মুহূর্তেই খালি করে দিচ্ছে কোনো না কোনো মানুষের প্রিয়জন। আবার অনেকেই  বেঁচে থাকছেন পঙ্গু হয়ে। ভুগতে হচ্ছে সারা জীবন। তারপরও নেই সঠিক ব্যবস্থাপনা বা জনসচেতনতা। মেহেরপুর জেলায় সম্প্রতী সময়ে বৃদ্ধি পেয়েছে সড়ক দূর্ঘটনা। স্কুল পড়ুয়া কয়েকজন শিক্ষার্থী, জজ কোর্টের পেশকার, ব্যাবসায়ীসহ বহু সংখ্যক মানুষ মৃত্যুবরণ করেছেন গত কয়েক সপ্তাহে। সড়কে শুরু হয়েছে মৃত্যুর মিছিল। 


ভলান্টিয়ার ফর বাংলাদেশ- (ভিবিডি) মেহেরপুর জেলা 'My Road My Responsibility, নামে একটি ইভেন্ট আয়োজন করে। উক্ত ইভেন্টে ভলান্টিয়াররা মেহেরপুরের প্রেস ক্লাবের সামনে দাড়িয়ে প্ল্যাকার্ড দেখিয়ে বাইক চালক, রিক্সাওয়ালা, অটোওয়ালা এবং পথচারীদের সচেতন করার চেষ্টা করে জনসাধারণকে সড়ক নিরাপত্তা আইন মেনে চলতে উদ্বুদ্ধ করে এবং নিরাপদে যানবাহন চালানোর জন্য চালকদেরকে সচেতন করে।


 মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেহেরপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু সাঈদ। ভলেন্টিয়ার ফর বাংলাদেশ সংগঠনের পক্ষ থেকে বক্তব্য দেন ভিবিডির মেহেরপুরের সদস্য তানজীমুল ইসলাম, আনিকা তাবাসসুম, নাফিউল ইসলাম, আসাদ, রাব্বি, মাসুম প্রমুখ।আরো উপস্থিত ছিলেন সচেতন জনগণ, পথচলতি সাধারণ মানুষ, ট্রাফিক পুলিশ কর্মকর্তা ও সাংবাদিক বৃন্দ।